বসুন্ধরার হাসপাতাল বানানোর খবর খালিজ টাইমসে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১৬:২৩

দেশের করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাজধানীর কুড়িলে চারটি কনভেনশন সেন্টার একটি ট্রেড সেন্টারকে ৫০০০ হাজার বেডের হাসপাতালে পরিণত করবে শিল্পগোষ্ঠী বসুন্ধরা। সম্প্রতি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকা প্রদাণের সময় এমন প্রস্তাব দেয়া বসুন্ধরা গ্রুপ। বসুন্ধরার হাসপাতাল নির্মাণের এই খবর নিজেদের প্রিন্ট সংস্করণে প্রকাশ করেছে আরব আমিরাত ভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

‘বসুন্ধরা গ্রুপ ঢাকায় তাদের কনভেনশন সেন্টারকে ৫০০০ বেডের হাসপাতালে রুপান্তর করছে’ এমন শিরোনামে আজ রবিবার (৫ এপ্রিল) খালিজ টাইমস জানায়, কোভিড-১৯ সংকট মোকাবেলায় বাংলাদেশের বড় শিল্পগোষ্ঠী বসুন্ধরা ঢাকায় তাদের চারটি কনভেনশন সেন্টারকে প্রায় ৫০০০ বেডের হাসপাতালে রুপান্তরিত করছে।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেছেন, বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সরকারের সঙ্গে বেসরকারি প্রতিষ্ঠানেরও একতাবদ্ধ হতে হবে। আমরা প্রস্তাব দিয়েছি কনভেনশন সেন্টারকে হাসপাতালে রুপান্তরিত করার। সেখানে করোনার পরীক্ষা এবং রোগীদের সেবা দেয়ার জন্য।

তিনি বলেন, এখন পর্যন্ত ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সফলতা দেখিয়েছে। কিন্তু যদি এটি বিস্তার শুরু করে সেজন্য যাবতীয় প্রস্তুতি নিতে হবে।

খালিজ টাইমস জানায়, গালফ অঞ্চলে ব্যবসা করে বসুন্ধরা। তারা এরই মধ্যে ১০০ মিলিয়ন টাকা (দশ কোটি) বাংলাদেশ সরকারকে দান করেছে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য।

খালিজ টাইমসকে সায়েম সোবহান জানান, বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে সাধারণ জনগণের পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিত। যদিও বাংলাদেশে ভাইরাস সংক্রমণের হার অনেক কম। তবে যেকোনো সময় এটির পরিবর্তন হতে পারে। তাই যেকোনো পরিস্থিতির জন্য আমার প্রস্তুত থাকতে হবে।

ঢাকা টাইমস/০৫এপ্রিল/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

‘আইসিজে গণহত্যা মামলায় যোগ দেবে মিশর, ইসরায়েলের জন্য কঠোর আঘাত’

আফগানিস্তানে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৩১৫

এবার সমাবর্তন বর্জন ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের

পশ্চিম এশিয়ায় পরিযায়ী পাখিদের প্রধান শীতকালীন আবাস ইরান

কানাডায় শিখ নেতা হরদীপ হত্যাকাণ্ডে আরও ১ জন গ্রেপ্তার

আগামী বছরই অবসর নেবেন মোদি, প্রধানমন্ত্রী হবেন অমিত শাহ: বিস্ফোরক দাবি কেজরিওয়ালের 

৩ লাখ ফিলিস্তিনিকে পূর্ব রাফাহ থেকে সরিয়ে নেওয়া হয়েছে: ইসরায়েল

রাফাহ শহর ও সীমান্ত কেন এত গুরুত্বপূর্ণ?

ব্রাজিলের বন্যা বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৭

পৃথিবীতে শক্তিশালী সৌরঝড়ের আঘাত, ইন্টারনেট ও বিদ্যুৎ বিপর্যয়ের শঙ্কা

এই বিভাগের সব খবর

শিরোনাম :