মাটির ব্যাংকের টাকা ডিসির হাতে তুলে দিল শিশু

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০, ১৭:০২

করোনার এই মহামারিকালে কর্মহীন পরিবারের শিশুসহ অন্যরা খাদ্য কষ্টে দিন পর করছে। এতে ঠাকুরগাঁও শহরের সাড়ে ৬ বছর বয়সী মাইমুনা ইসলাম মাহি নামে এক ক্ষুদে শিক্ষার্থীর মনে দাগ কেটেছে। তাই করোনায় কর্মহীন ও অভুক্ত মানুষদের একটু ভালভাবে থাকা খাওয়ার জন্য মাহি তার জমানো টাকার মাটির ব্যাংকটি বৃহস্পতিবার তুলে দেয় জেলা প্রশাসক ড. কে.এম কামরুজ্জামান সেলিমের হাতে।

মাহি ঠাকুরগাঁও পৌর শহরের রয়েল কিন্ডার গার্টেনের কেজি শ্রেণির শিক্ষার্থী ও শহরের চাঁনমারীপাড়া মহল্লার হোমিওপ্যাথিক চিকিৎসক ডা. মাজহারুল ইসলাম ও রৌশন আরা বেগমের মেয়ে।

তার বাবা ৬নং ওয়ার্ড আ’লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক।

এ সময় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম তার প্রদানকৃত মাটির ব্যাংকটি গ্রহণ করে অসহায় দরিদ্র মানুষের জন্য মাহির চিন্তা চেতনার প্রশংসা করে এ পদক্ষেপ অনুকরণীয় বলে মত প্রকাশ করেন। করোনার এই ক্রান্তিকালে সে গরিব ও অসহায়দের জন্য ভেবেছে- এটাই বিশাল বড় পাওয়া। দেশের এই সংকটপূর্ণ মুহূর্তে মাহির এই অবদান স্মরণীয় হয়ে থাকবে বলে জানান জেলা প্রশাসক।

মাইমুনা ইসলাম মাহি জানায়, টেলিভিশনে প্রতিদিন দেখছি যেসব মানুষ কাজে যেতে পারছে না- তারা খুব কষ্টে আছে। তাদের পরিবারের ছোট ছোট ছেলে মেয়েরাও বাবা মার কাছে আব্দার পূরণ করতে না পেরে মানসিক কষ্টে দিন পার করছে। তাই আমি আমার জমানো টাকার মাটির ব্যাংক ডিসি স্যারের হাতে তুলে দিয়েছি, সেসব মানুষদের জন্য ব্যয় করতে।

উল্লেখ্য, এর পূর্বে গত শনিবার শহরের ঠাকুরগাঁও সেন্ট মাদার তেরেসা স্কুলের ৩য় শ্রেণির ছাত্রী মুক্তা আক্তার। প্রিয়জনদের থেকে পাওয়া উপহার ও স্কুলের টিফিনের টাকা বাঁচিয়ে জমানো টাকার মাটির ব্যাংক কর্মহীন, অসহায়, অসচ্ছল ও অভুক্ত মানুষদের জন্য ব্যয় করার উদ্দেশ্যে জেলা প্রশাসকের হাতে তুলে দেন।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :