রাজৈরে সাতজনের শরীরে করোনা শনাক্ত

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২০, ২০:০৪

মাদারীপুরের রাজৈর উপজেলার মধ্য লুন্দি গ্রামের মসজিদের ইমামের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তার সংস্পর্শে আসা ১৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। তাদের মধ্যে ওই এলাকার ছয়জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ ছাড়া একই উপজেলার মজুমদারকান্দি গ্রামে আরো একজনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ চন্দ্র মন্ডল। ওই এলাকার ৪৭ বাড়িকে বিশেষভাবে লকডাউন করা হয়েছে।

ডা. প্রদীপ চন্দ্র মন্ডল বলেন, ইমাম সাহেবের সঙ্গে বেশি সম্পর্কিত প্রথমে ১৯ জনের নমুনা গত মঙ্গলবার দুপুরে সংগ্রহ করে ঢাকাতে পাঠানো হয়। শুক্রবার সকালে নমুনার ওই রিপোর্টে ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। দ্বিতীয় পর্যায়ে গত ৬ মে আরো ১২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

তিনি বলেন, ওই সাতজনের মধ্যে পাঁচজনকে বিধি মোতাবেক এনে হাসপাতালের আইসোলেশন কক্ষে রেখে চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে। অন্য দুজন শিক্ষকের উপর হামলার ঘটনার মামলার আসামি হওয়ায় পালিয়ে বেড়াচ্ছেন। ওই দুজনকে চিকিৎসার আওতায় আনার সবরকম চেষ্টা চলছে।

আক্রান্তদের বয়স ১৯ বছর থেকে ৬০ বছর। আক্রান্ত ইমাম দীর্ঘ দিন ধরে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের ২৫ নম্বর মধ্য লুন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জামে মসজিদে ইমামতি করে আসছিলেন।

এদিকে ৪৭টি বাড়ি লকডাউন করা নিয়ে ঘটে যায় লংকাকাণ্ড। বুধবার ট্যাগ অফিসারের নির্দেশে ওই ৪৭ পরিবারের মোবাইল নম্বর সংগ্রহ করতে গেলে হামলার শিকার হয়েছেন ২৫ নম্বর লুন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহাজাদা পারভেজ। মারাত্মক আহত অবস্থায় তাকে রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতিপূর্বে আক্রান্ত সাতজনের মধ্যে চারজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহানা নাসরিন বলেন, মসজিদের ইমামের সংস্পর্শে আসা ৪৭ বাড়িকে বিশেষভাবে লকডাউন করে দেয়া হয় এবং আমরা ওই এলাকার প্রতি বিশেষ নজরদারি রাখছি।

(ঢাকাটাইমস/৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :