ত্রাণ পৌঁছাতে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের ব্যতিক্রমী উদ্যোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২০, ১৭:৫৯

করোনাভাইরাসের প্রভাবে সারাদেশে দুর্যোগপূর্ণ সময় পার করছে বহু পরিবার। খাদ্য সংকট থাকা সত্ত্বেও লজ্জায় কারো কাছে চাইতে পারছেন না। স্লিপ নিয়ে লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতেও সংকোচবোধ করেন বহু মানুষ। তাদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ঠাকুরগাঁও জেলা প্রশাসন।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান বিশেষ এই উদ্যোগের নাম দিয়েছেন ‘সময়ের দাবি’। এই কর্মসূচির মাধ্যমে বাড়ি বাড়ি ত্রাণসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। প্রতিদিন বিকালে জেলা প্রশাসনের টিম ছয়টি গাড়িতে বাড়ি বাড়ি যাচ্ছে। পরিবারগুলোকে দেয়া প্যাকেটের মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, কাঁচাবাজার সবজিসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী। গত ৬ এপ্রিল থেকে জেলা প্রশাসনের কর্মকর্তারা এই কর্মসূচি বাস্তবায়ন করছেন।

জেলা প্রশাসনের দুটি হটলাইন নম্বরে ফোন করে এ পর্যন্ত পৌরসভার ১২টি ওয়ার্ডের চার হাজার ৭৩৩টি পরিবার ত্রাণ সহায়তা পেয়েছেন।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান বলেন, ‘এই কর্মসূচির স্লোগান দেয়া হয়েছে ‘সময়ের দাবি, ত্রাণ যাবে বাড়ি’। এর মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বাড়ি বাড়ি ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে।’

জেলা প্রশাসক বলেন, ‘অনেক মানুষ আছে যাদের বাড়িতে খাদ্য সংকট থাকা সত্ত্বেও কারও কাছে কিছু চাইতে পারেন না। এমন কিছু মানুষের কথা চিন্তা করে আমরা এই উদ্যোগ নিয়েছি। কেউ যেন এই করোনাভাইরাসের দুর্যোগকালে অভুক্ত না থাকে।’

(ঢাকাটাইমস/৯মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :