৩১ বছর বয়সে অস্ট্রিয়ার রাজকন্যার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২০, ১১:২৯

মাত্র ৩১ বছর বয়সে মৃত্যু হয়েছে অস্ট্রিয়ার রাজকন্যা মারিয়া গ্যালিটজিন। ভারতীয় বংশোদ্ভূত শেফ ঋষি রূপ সিংকে বিয়ে করেছিলেন তিনি। আমেরিকার হিউস্টনে থাকতেন তিনি। জানা গিয়েছে, ধমনীতে রক্তের প্রবাহের সমস্যাজনিত কারণে মৃত্যু হয়েছে রাজকন্যা মারিয়ার।

২০১৭ সালের এপ্রিল মাসে হিউস্টনের নামকরা শেফ ঋষি রূপ সিংকে বিয়ে করেন মারিয়া। তাদের দু’বছরের একটি ছেলে রয়েছে। তার নাম ম্যাক্সিম। বিয়ের পর স্বামীর পদবি ব্যবহার করে নিজের নাম মারিয়া সিং বলতেন তিনি।

জানা গিয়েছে, হিউস্টনে ইন্টেরিয়ার ডিজাইনারের কাজ করতেন মারিয়া। তার স্বামী রূপ সিং ছিলেন সেখানকার নামকরা শেফ। মৃত্যুর পরে হিউস্টনের ফরেস্ট পার্ক ওয়েস্থেইমার সিমেট্রিতে সমাধি দেওয়া হয়েছে তাকে।

রাজকন্যা মারিয়া-অ্যানা ও রাজকুমার পিয়ট গ্যালিটজিনের মেয়ে মারিয়ার জন্ম হয় ১৯৯৮৮ সালে লুক্সেমবার্গে। মাত্র ৫ বছর বয়সে তিনি বাবা-মায়ের সঙ্গে রাশিয়া চলে যান। গ্রাজুয়েশনের পরে বেলজিয়ামে গিয়ে কলেজ অফ আর্ট অ্যান্ড ডিজাইনে ভর্তি হন তিনি। সেখান থেকে বেরিয়ে ইন্টেরিয়ার ডিজাইনার হিসেবে কাজ শুরু করেন মারিয়া। হিউস্টন ছাড়াও বেলজিয়ামের ব্রাসেলস, আমেরিকার শিকাগো ও ইলিওনিসেও কাজ করেছেন তিনি।

মারিয়ার তিন বোন রয়েছে। তাদের নাম জেনিয়া গ্যালিটজিন দে মাট্টা, তাতিয়ানা গ্যালিটজিন সিয়েরা ও রাজকুমারী আলেকজান্দ্রা। এছাড়া ডিমিট্রি ও যোহান নামের দুই ভাই রয়েছে তার।

ঢাকা টাইমস/১৭মে/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :