যশোরে যুবলীগনেতা হত্যা মামলায় আলোচিত সাইদ গ্রেপ্তার

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০২০, ২১:২৫

যশোরের যুবলীগ নেতা আরাফাত মানুফ লিটন হত্যা মামলায় আলোচিত আওয়ামী লীগ নেতা সাইদকে গ্রেপ্তার করেছে সিআইডি পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে নিজ এলাকা থেকে তাকে আটক করে শুক্রবার আদালতে সোপর্দ করা হয়।

গ্রেপ্তার ইউসুফ সাইদ ঘোপ নওয়াপাড়া রোডের এসএম আজাদের ছেলে ও শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক৷ তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় হত্যা, বিস্ফোরণসহ একাধিক মামলা রয়েছে। গত ২২ জুন রাতে শহরের ঘোপ সেন্ট্রাল রোডস্থ যুবলীগের আঞ্চলিক কার্যালয়ের মধ্যে ঢুকে যুবলীগ শহর শাখার সাবেক যুগ্ম সম্পাদক আরাফাত মানুফ লিটনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

এরপর সন্ত্রাসীরা বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের চাচাতো ভাই রমজানুল ইসলাম পিন্টু ১৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১০/১২ জনের বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় মামলা করেন। মামলাটি প্রথমে থানা পুলিশ তদন্ত করে। পরে সিআইডির কাছে যায় এ মামলার তদন্তভার।

এ বিষয়ে সিআইডি পুলিশের পরিদর্শক হারুন অর রশিদ জানান, এ মামলার আসামি রেজওয়ানের আদালতে দেয়া স্বীকারোক্তিতে সাইদকে বৃহস্পতিবার রাতে সাবেক এমপি রাজুর বাড়ির সামনে থেকে তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যা ছাড়াও বিভিন্ন মামলা রয়েছে।

এদিকে সাইদের আটকের খবরে এলাকায় মিষ্টি বিতরণ করেছে শান্তিপ্রিয় মানুষ। তারা জানান, সাইদের নেতৃত্বে চলা একটি সংঘবদ্ধ চক্র এলাকায় হত্যা, চাঁদাবাজি, মাদকসহ নানা ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে বেড়ায়।

উল্লেখ্য, এ হত্যা মামলার আরেক আসামি আকাশ সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। অন্য আসামিরা হলেন সুজন, রাসেল, মাহির, আলামিন, হৃদয়, সাগর, সাব্বির, চশমা শাকিল, হান্নান, রিয়াল, শানু, শাকিল, এম এ কাশেম ও সোহরাব হোসেন বেড়ে।

(ঢাকাটাইমস/১২জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :