ব্যাংকপাড়ায় কাটেনি ছুটির আমেজ

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২০, ১৬:৪৩
ব্যাংকপাড়া খ্যাত রাজধানীর মতিঝিলের সোমবারের চিত্র। ছবি: সাইফুল ইসলাম

ঈদুল আজহার ছুটি শেষে আজ সোমবার খুলেছে অফিস-আদালত, ব্যাংক-বিমা, শেয়ারবাজার ও আর্থিক প্রতিষ্ঠান। তবে ব্যাংকপাড়ায় এখনো কাটেনি ছুটির আমেজ। প্রথম দিন কর্মকর্তা-কর্মচারী এবং গ্রাহকের উপস্থিতি ছিল কম।

সোমবার রাজধানীর ব্যাংকপাড়া মতিঝিল, দিলকুশা ঘুরে দেখা গেছে এমন চিত্র। সোমবার মতিঝিল ব্যাংকপাড়ায় নেই মানুষের ভিড়। ব্যাংকগুলোও অনেকটা ফাঁকা। কর্মকর্তারা অলস সময় পার করছেন। লেনদেন কার্যক্রমেও নেই ভিড়।

ঈদের ছুটির পর প্রথম দিনের কার্যক্রম প্রসঙ্গে জানতে চাইলে মতিঝিল সোনালী ব্যাংকের জেনারেল ম্যানেজার মোহাম্মদ মোদাচ্ছের হাসান ঢাকা টাইমসকে বলেন, ঈদের ছুটির পর আজ ব্যাংক খুলেছে। গ্রাহক উপস্থিতি স্বাভাবিক দিনের তুলনায় অনেক কম। লেনদেনও কম হচ্ছে। বিশেষ প্রয়োজন ছাড়া তেমন লেনদেন হচ্ছে না। সঞ্চয়পত্র, বিভিন্ন আমানত স্কিমের লেনদেন হচ্ছে। আমাদের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিও কম। ৫০ শতাংশের মতো এসেছেন। অনেকে ছুটিতে আছেন বুধবার নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হবে; তবে পুরোপুরি কার্যক্রম চালু হতে আগামী রবিবার লেগে যাবে বলে তিনি জানান।

প্রাইম ব্যাংকের মতিঝিল শাখার ব্যবস্থাপক মোহাম্মদ সালাউদ্দিন ঢাকা টাইমসকে বলেন, জনগণের মধ্য থেকে এখন করোনা আতঙ্ক দূর হয়েছে। ঈদের আগে থেকেই লেনদেন স্বাভাবিকভাবে চলছে। ঈদ পরবর্তী ব্যাংকিং কার্যক্রমের প্রথম দিন হওয়ায় গ্রাহক উপস্থিতি কম ছিল আজ। দ্রুতই স্বাভাবিক হবে লেনদেন। গ্রাহক উপস্থিতি ধীরে ধীরে বাড়বে বলে আশা প্রকাশ করেন এ ব্যাংকার।

সবশেষ গত বৃহস্পতিবার অফিস হয়ে শুক্রবার থেকে তিন দিনের ঈদের ছুটি শুরু হয়। শনিবার পালিত হয় ঈদুল আজহা। রবিবারও ছিল ঈদের ছুটি। যদিও শুক্র ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটি।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/আরএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :