বলিউডে প্রবীণদের শুটিংয়ে বাধা কাটল

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২০, ১০:০৭

বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন থেকে শুরু করে নাসিরুদ্দিন শাহ, হেমা মালিনী, নীনা গুপ্তারা এই করোনার প্রভাবে শুটিং করতে পারবেন না। অর্থাৎ যাদের বয়স ৬০ বা তার বেশি। গত মাসে শর্ত সাপেক্ষে শুটিং শুরুর অনুমতি দেয়ার পর এমনটাই জানানো হয়েছিল মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে। এ নিয়ে চর্চা ছিল তুঙ্গে।

শেষ পর্যন্ত আদালতের রায়ে স্বস্তি ফিরল বলিউডে। শুটিং করতে পারবেন ৬৫ বছর বা তার বেশি বয়সী অভিনেতা-অভিনেত্রীরাও। কারণ, শুটিং শুরুর পর প্রবীণরা অংশ নিতে না পারায় বেশ সমস্যা হচ্ছিল। পরে বিষয়টি আদালতে যায়। শুক্রবার আদালত স্পষ্ট করে দেয়, সিনিয়র অভিনেতাদের শুটিং থেকে বিরত রাখার নিয়মটি সঠিক নয়।

আদালতের এই রায়ের পর খুশির আবহাওয়া বলিউডে। শুটিংয়ে ফিরতে পারবেন বিগ-বি অমিতাভ বচ্চনও। কারণ, বর্তমানে তিনি করোনামুক্ত। কেবিসির শুটিং করার জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

শুটিং থেকে সিনিয়রদের সরিয়ে রাখা অনুচিত দাবি করে কিছুদিন আগে মুম্বাই হাইকোর্টের দারস্থ হয়েছিল ইন্ডিয়ান মোশন পিকচার্স অফ প্রোডিউসার্স অ্যাসোসিয়েশন। এছাড়া দিন কয়েক আগে হেমা মালিনী, রাকেশ রোশন, ধর্মেন্দ্র, পরেশ রাওয়ালের মতো সিনিয়ররা একযোগে আপত্তি জানিয়েছিলেন ৬৫ বছর সংক্রান্ত এই স্বাস্থ্যবিধি নিয়ে।

এরপর ৬৫ বছরের বেশি বয়সি অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীরা শুটিং সেটে যেতে পারবেন না নির্দেশিকার বিরুদ্ধে আদালতে মামলাই করে বসেন প্রমোদ পাণ্ডে নামে এক শিল্পী। সেই মামলাতেই শুক্রবার আদালত মহারাষ্ট্র সরকারের নির্দেশিকা খারিজ করে সবাইকে শুটিং সেটে যাওয়ার অনুমতি দেয়।

তবে অনেক মানুষ জড়ো করে নাচের দৃশ্য করা যাবে না। এই নিয়ম বহালই রয়েছে। জারি রয়েছে অ্যাকশন সিকোয়েন্সের শুটিংয়ের উপর নিষেধাজ্ঞাও। ফ্লোরে সামাজিক দূরত্বও মানতে হবে। এই সব বিধি মেনেই হিন্দি ধারাবাহিকের পাশাপাশি ছবির শুটিং শুরু হয়েছে।

ঢাকাটাইমস/০৮আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :