লন্ডনে হাইকমিশনে শোক দিবসের আলোচনা

মতিয়ার চৌধুরী, লন্ডন থেকে
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২০, ২২:২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার মাধ্যমে খুনিরা চেয়েছিল মুক্তিযুদ্ধের চেতনা, বাংলাদেশি জাতীয়তাবাদ ও স্বাধীনতার ইতিহাসকে মুছে ফেলতে। এই দেশবিরোধী অপশক্তি এখনও সক্রিয়। এরা দেশের উন্নয়ন ও সমৃদ্ধি চায় না। বঙ্গবন্ধু আমাদের পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছেন। তিনি চেয়েছিলেন একটি সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে আমাদের সবাইকে তার আদর্শ অনুসরণ করে এগুতে হবে।

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন আয়োজিত ১৫ আগস্টের ভার্চুয়াল আলোচনা সভায় বক্তরা এসব কথা বলেন।

বক্তরা বলেন, আদর্শের কোনো দিন মৃত্যু হয় না। বঙ্গবন্ধু নেই, রেখে গেছেন আদর্শ। তার আদর্শ অনুসরণ করলেই তার আত্মা শান্তি পাবে। হাইকমিশন আয়োজিত ভার্চুয়াল আলোচনায় বৃটিশ এমপি মন্ত্রীসহ বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আলোচনায় অংশ নেন বিশিষ্টজনেরা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদদের স্মরণে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। সকালে হাইকমিশনার তার সহকর্মীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠের আয়োজন করা হয়।

শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় হাইকমিশন প্রাঙ্গণে পতাকা উত্তোলন ও বাণী পাঠ অনুষ্ঠানে অংশ নেন সহকারী হাইকমিশনার মোহাম্মদ জুলকার নাইন, মিনিস্টার ক্যনসুলার লুৎফুল হাসান, ডিফেন্স এডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রশিদ, মিনিস্টার প্রেস আশিকুন নবী চৌধুরী, মিনিস্টার পলিটিক্যাল এ.এফ. এম জাহিদুল ইসলাম, কমারশিয়াল কনসুল্যার এস.এম.জাকারিয়া হক, কনসুলার পলিটিক্যাল দেওয়ান মাহমুদুল হক, কনসুল্যার হেড অব চান্সারি সুদিপ্ত আলম, এডিশনাল ডিফেন্স এডিভাইজার কর্ণেল সুহেল আহমদ, কনসুল্যার পাসপোর্ট এন্ড ভিসা, এএফ এম ফজলে রাব্বি, ফাস্ট সেক্রেটারি পলিটিক্যাল মাহফুজা সুলতানা, ফাস্ট সেক্রেটারি পলিটিক্যাল এ.কে. এম. মনিরুল হক ও কাউন্সেলর আ্যাটাশে ফয়সল আহমদ।

লন্ডন সময় বিকাল সাড়ে ৩টায় আয়োজন করা হয় ভার্চুয়াল আলোচনা সভা। লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ব্রিটিশ এমপি, মন্ত্রীসহ বাংলাদেশ থেকে যোগদেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামসহ অন্যান্যরা।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :