ঝালকাঠিতে পানি বৃদ্ধি, বাড়ি-ঘর ও ফসলের ব্যাপক ক্ষতি

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০২০, ১৭:১৮

ঝালকাঠিতে জোয়ারের পানি বৃদ্ধি ও বিরামহীন বৃষ্টির কারণে গত তিন দিন যাবৎ নিম্নাঞ্চলের হাজার হাজার বাড়ি-ঘর প্লাবিত হয়েছে। ভেসে গেছে শত শত পুকুর ও জলাশয়ের মাছ। এছাড়া পানের বরজ ও অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতিসহ আমন ধানের বীজতলা তিন-চার ফুট পানির নিচে তলিয়ে গেছ।

এদিকে গবাদি পশুর ঘর ও গো খাবার পানিতে ডুবে যাওয়ায় অনেকেই পার্শ্ববর্তী উঁচু জায়গায় পশু সরিয়ে নিয়েছেন। তবে গো খাদ্যের অভাব রয়েছে প্রকট। পোল্ট্রি খামারিরা মারাত্মক দুর্ভোগের শিকার হচ্ছেন।

জানা গেছে, পানির স্রোতে গ্রামের অনেক রাস্তার বিভিন্ন জায়গা থেকে ভেঙ্গে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এদিকে জেলার আমুয়া হাসপাতাল সংলগ্ন সানু সিকদারের বাড়ির সামনে থেকে রাস্তাটি ভেঙ্গে যাওয়ায় হাসপাতালের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে শহরের নিম্নাঞ্চল, নলছিটি ও রাজাপুরের অনেক গ্রামের।

এছাড়াও বেরিবাঁধ না থাকায় এবং বিষখালী নদীর তীরবর্তী হওয়ায় পানি ঢুকে পরেছে কাঠালিয়া উপজেলা পরিষদের মৎস্য, পরিসংখ্যান, যুব উন্নয়ন, সমবায়, আনসার বিডিপি, পল্লী সঞ্চয় ব্যাংক ও ডরমেটির ভবনগুলোর অফিসকক্ষে।

জেলা পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছে, বিপদসীমার ৩৫ সেন্টিমিটার উপর দিয়ে জেলার বিষখালী-সুগন্ধা ও গাবখান নদীর পানি প্রবাহিত হচ্ছে।

(ঢাকাটাইমস/২১আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :