মাইক্রোসফটের ট্যাবে দুই ডিসপ্লে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২০, ০৯:৩০

দুই ডিসপ্লের ট্যাব আনছে মাইক্রোসফট। সেপ্টেম্বরেই বাজারে পাওয়া যাবে এটি। এটি মাইক্রোসফটের সারফেস ডুয়ো। ডিভাইসটি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে।

দ্যা ভার্জের প্রতিবেদন বলছে, মাইক্রোসফটের সারফেস ডুয়ো শুরুতে যুক্তরাজ্যের বাজারে পাওয়া যাবে। এটি ১০ সেপ্টেম্বর লঞ্চ হবে। এর দাম হবে ১,৩৯৯ ডলার। ৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে ডিভাইসটি পাওয়া যাবে।

মাইক্রোসফট সারফেস ডুয়ো ট্যাবে দুইটি ডিসপ্লে থাকছে। এর দুটি ডিসপ্লের প্রত্যেকটি ৫.৬ ইঞ্চি আকারের। এতে ওলিড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই ডিসপ্লেতে আছে গরিলা গ্লাস প্রটেকশন। আপনি যখন এই ট্যাবটি খুলবেন তখন ছোট বই এর মত দেখতে লাগবে। এই ট্যাবের দুটি ডিসপ্লেকে স্ট্রেচ করলে ৮.২ ইঞ্চির পিক্সেল সেন্স ফিউশন ডিসপ্লে পাওয়া যাবে। এতে স্টাইলাস পেন দেওয়া হয়েছে।

ট্যাবটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের সাথে এসেছে। এই ট্যাবে আছে একটি ক্যামেরা। যেটি হল এফ/২.০ অ্যাপারচার সহ ১১ মেগাপিক্সেলের। এই ক্যামেরায় ওআইএস,লো লাইট অপ্টিমাইজেশন, এইচডিআর,৭এক্স জুম, ৪কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে। এই ট্যাবে দুটি ব্যাটারি দেওয়া হয়েছে। একসাথে করলে মোট ব্যাটারি ক্যাপাসিটি হবে ৩,৫৭৭ এমএএইচ। এই ব্যাটারি ১০ দিনের স্ট্যান্ডবাই ও ১৫.৫ ঘন্টার ভিডিও প্লেব্যাক দেবে।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :