সাতক্ষীরায় ট্রলিচালকের বাড়ি ভাঙচুর-লুটপাট, হামলাকারীদের গ্রেপ্তারের দাবি

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ আগস্ট ২০২০, ১৪:৩২ | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২০, ১৩:০১

সাতক্ষীরায় ট্রলিচালকের বাড়িতে ভাঙচুর-লুটপাটের ঘটনায় কথিত ‘বেস্ট টিম’র কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ও তার স্ত্রী শাহানাজ পারভিন মিলিসহ হামলাকারিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন হয়েছে। জেলা সদরের পরানদহ মনির মোড়ে শিবপুর ইউনিয়নবাসীর ব্যানারে আয়োজিত এ মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আড়াই মাস আগে ছেলে সাব্বিরকে নিয়ে বাপের বাড়ি জেলার দেবহাটা উপজেলার কুলিয়া গাজীপাড়ায় চলে যায় পরানদহ গ্রামের আলমগীরের স্ত্রী মাছুরা। গত পহেলা আষাঢ় সাব্বির সখীপুর স্বাস্থ্যকমপ্লেক্সে মারা যায়। আলমগীর ছেলে সাব্বিরের লাশ পরানদহে নিয়ে আসতে চাইলে মাছুরা ও তার বাপের বাড়ির লোকজন তাতে বাধা দিয়ে কুলিয়া গ্রামেই তড়িঘড়ি করে দাফন করে। এ নিয়ে তাদের সম্পর্কের অবনতি হলে আলমগীর গত ২৫ আগস্ট স্ত্রীকে তালাকনামা পাঠায়। এরপর মাছুরা স্বামীর বাড়িতে এলে তাকে ঘরে ঢুকতে দেওয়া হয়নি। ২৮ আগস্ট সকালে এ নিয়ে মনির মোড়ে শালিসি বৈঠক হলেও মীমাংসা হয়নি। ওইদিন দুপুর আড়াইটার দিকে মাছুরা, তার ভাগ্নে আবুল হোসেন, কুলিয়া ইউপি সদস্য মোশাররফ হোসেনসহ কয়েকজনকে নিয়ে বেস্ট টিমের কর্মকর্তা পরিচয়ে কুলিয়ার মোস্তাফিজুর রহমান ও তার স্ত্রী শাহানাজ পারভিন মিলি পরানদহ গ্রামে এসে আলমগীরের ঘরের তালা ভেঙে ফেলে। এরপর ঘরে ঢুকে তারা শোকেসের ড্রয়ার ভেঙে নগদ ১৫ হাজার ১০০ টাকা, সোনার গহনা, আড়াই বিঘা জমির বন্দকী দলিল, মাছুরার দলিল, জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র ও ব্যবহৃত জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়।

এ ঘটনায় ওই সন্ধ্যায় অভিযোগ দিতে গেলে মিলি ও মোস্তাফিজুর থানার মধ্যেই আলমগীরকে হুমকি-ধামকি দেয়। উল্টে মাছুরাকে দিয়ে থানায় মিথ্যা অভিযোগ করানো হয়। পরদিন আলমগীর থানায় একটি অভিযোগ করলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।

বক্তারা আরও বলেন, ‘বেষ্ট টিম কি, তাদের কাজ কি? তারা মানবাধিকার কর্মী, জেলা পরিষদের কর্মকর্তা, আইনজীবী পরিচয়ে জেলার বিভিন্ন স্থানে সাধারণ মানুষকে হয়রানি করছে। প্রশাসন সব কিছু জেনেও কেন কোনো ব্যবস্থা নিচ্ছে না।’

তারা বেস্ট টিমের কর্মকর্তা মোস্তাফিজুর ও তার স্ত্রীসহ আলমের বাড়িতে ভাঙচুর-লুটপাটের সঙ্গে জড়িত অন্যান্যদের গ্রেপ্তারের দাবি জানান।

শিবপুর ইউনিয়নের চার নং ওয়ার্ডের সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান মানি, সাংগঠনিক সম্পাদক সাঈদুর রহমান, পরানদহ বাজার কমিটির সভাপতি ইয়াছিন আলী পলাশ, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, বেস্ট টিমের শিবপুর ইউনিয়ন লিডার রায়হ্না হোসেন, হাজিরা খাতুন ময়না, ক্ষতিগ্রস্ত আলমগীর হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :