সাতক্ষীরায় নারী চিকিৎসককে লাঞ্চিতের অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৭

সাতক্ষীরা সদর হাসপাতালে নারী চিকিৎসককে লাঞ্চিতের অভিযোগ উঠেছে। সোমবার রাতে হাসপাতালের জরুরি বিভাগে এ ঘটনা ঘটার পর ওই রাতেই ভুক্তভোগী চিকিৎসক সদর থানায় একটি মামলা করেন। পরে রাতেই মামলার তিন আসানিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গেপ্তররা হলেন, দেবহাটার রঘুনাথপুর গ্রামের ইসমাইল হোসেন দীপ, শহরের বাঁকাল এলাকার সাতক্ষীরা পৌর ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইদুর জামান সাগর ও বাঁকাল এলাকার মোস্তফা।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ বিষয়টি নিশ্চিত করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ আটক তিন যুবকের ডোপ টেস্ট (মাদক টেস্ট) করে প্রত্যেকের আলাদা আলাদা মাদকের সম্পৃকতা পেয়েছে বলেও জানান তিনি।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, শহরের বাঁকাল এলাকার দীপ (২৬) সেল্ফ ইনজুরি নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসে। এসময় হাসপাতালে জরুরি বিভাগের চিাকৎসক শারমিন ফিরোজ দায়িত্বে ছিলেন। রোগীর খিচুনি থাকার জন্য এবং নিজে নিজের মাথায় আঘাত করেছেন দেখে তিনি রোগীকে ভর্তির ব্যবস্থা করেন।

এরপর অবস্থা জটিল এবং নেশাগ্রস্ত থাকায় রোগীর লোকজনকে ডেকে তার মাথায় সিটি স্ক্যান লাগবে এবং উন্নত চিকিৎসার জন্য রেফারর্ডও করা লাগতে পারে জানান। এসব কথা শোনার পরে রোগীর সঙ্গে থাকা সাগর ও একই এলাকার মোজাফ্ফর হোসেন গোলাম মোস্তফাসহ অন্যরা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এসময় জরুরি বিভাগের এক স্টাফ এগিয়ে এলে তাকে মারধর করে তারা। এক পর‌্যায়ে তারা চিকিৎসক শারমিনকেও মারতে আসে। এসময় ডা: শারমিন রুমের ভেতরে গিয়ে কোনমতে নিজেকে রক্ষা করে। তখন তারা হুমকি দেয়, যেখানে পাবে সেখানেই চিকিৎসক শারমিনকে মারবে এবং তার কাপড় খুলে নেবে।

বিষয়টি তাৎক্ষণিক ফোনে সাতক্ষীরা সিজিল সার্জনকে জানানো হয়। ঘটনা শোনার পরে সিভিল সার্জন সদর থানা পুলিশকে জানায়। এরপর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।

তবে আটক সাইদুল জামান সাগরের পিতা রাফিনুর প্রত্যক্ষদর্শী আল আমিনের বরাত দিয়ে বলেন, গত রাতে দীপ অসুস্থ হলে তাকে হাসপাতালের নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে যথাযথ চিকিৎসা না দিয়ে খুলনা নিয়ে যেতে বলেন। এসময় ওয়ার্ডের একজন স্টাফ সেবা নিতে আসা রোগীসহ অন্যান্যদের সঙ্গে খারাপ ব্যবহার করায় ওই স্টাফকে একটি চড় মারেন সাগর। এ ঘটনায় হাসপাতালের তিনজন চিকিৎসক তাদের উপরে নিয়ে বেধড়ক মারধর করে পুলিশ ডেকে তাদের ধরিয়ে দেয়। কিন্তু ওইসময় কেউ ওই চিকিৎসকের সঙ্গে খারাপ ব্যবহার করেনি। মারধরের বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে তারা উল্টো মামলা করেছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :