রিয়াল বেটিসকে হারিয়ে লা লিগার শীর্ষে সোসিয়েদাদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২০, ১৪:৫১

রিয়াল বেটিসকে ৩-০ গোলে হারিয়ে লা লিগা টেবিলের শীর্ষ স্থানে উঠে এসেছে রিয়াল সোসিয়েদাদ। এর মাধ্যমে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে সোসিয়েদাদ। মৌসুমে এই ধরনের শুরুটা তাদের জন্য বিস্ময়করই বটে।

এর আগে ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে পরাজিত করে অল্প কিছুক্ষনের জন্য টেবিলের শীর্ষস্থানে ওঠার সুখ উপভোগ করেছিল ভিয়ারিয়াল। কিন্তু দিনের শেষে সোসিয়েদাদ দারুন জয়ে গোল ব্যবধানে ভিয়ারিয়ালকে পিছনে ফেলে উপরে উঠে গেছে।

ছয় রাউন্ড শেষে এই নিয়ে ছয়টি ভিন্ন দল লা লিগায় এ পর্যন্ত প্রথম স্থানে ওঠার কৃতিত্ব দেখিয়েছে। গত সপ্তাহে টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ শনিবার নবাগত কাডিজের কাছে বিস্ময়করভাবে পরাজিত হয়ে পয়েন্ট হারানোর পাশাপাশি প্রথম স্থান হারিয়েছে। শনিবার বার্সেলোনায় গেতাফের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে।

বেটিসের হোম গ্রাউন্ড এস্তাদিও বেনিটো ভিয়ামারিনোতে ৪৩ মিনিটে পর্তুর গোলে এগিয়ে গিয়েছিল সোসিয়েদাদ। ৭৪ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুন করে মিকেল ওয়েরজাবাল। ম্যাচ শেষে দুই মিনিট আগে আডনান জানুজা দলের হয়ে তৃতীয় গোলটি করেন। নতুন কোচ ম্যানুয়েল পেলেগ্রিনির অধীনে চার ম্যাচে এটি বেটিসের তৃতীয় পরাজয়। এর ফলে তারা টেবিলের ৭ নম্বরে নেমে গেছে।

এর আগে সাবেক ক্লাবের বিপক্ষে স্প্যানিশ মিডফিল্ডার ডানি পারেহোর করা গোল ভিয়ারিয়াল জয় নিশ্চিত করেছে। ভ্যালেন্সিয়ার হয়ে ৩৬৩ ম্যাচ খেলার পর দলটির অধিনায়ক পারেহো এবারের গ্রীষ্মে দলত্যাগের অনুমতি পান। তার ডিফ্লেকটেড শটেই ৬৯ মিনিটে ভিয়ারিয়ালের জয় নিশ্চিত হয়। এই জয়ে এক পয়েন্টের ব্যবধানে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদিদকে পিছনে ফেলে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে ভিয়ারিয়াল।

গত মাসে বার্সেলোনার কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হবার পরেও উনাই এমেরির দলের জন্য এটা ছিল একটি আত্মবিশ্বাসী জয়। জুলাইয়ে কোচ হিসেবে ভিয়ারিয়ালে যোগ দেন এমেরি। ৬ ম্যাচ পর তাদের সংগ্রহ এখন ১১ পয়েন্ট। এদিতে গত পাঁচ ম্যাচে মাত্র একটিতে জয় নিয়ে ১৩তম স্থানে রয়েছে ভ্যালেন্সিয়া। এর মাধ্যমে কোচ হিসেবে জার্ভি গার্সিয়ার ভবিষ্যন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এবারের গ্রীষ্মকালীণ ট্রান্সফার মার্কেটে পারেহো ও ফ্রান্সিস কোকুয়েলিনকে ভিয়ারিয়ালের কাছে ছেড়ে দিয়ে দারুন সমালোচিত হয়েছিলেন গার্সিয়া। একইসাথে রডরিগো ও ফেরান টরেসও যথাক্রমে লিডস ও ম্যানচেস্টার সিটিতে চলে গেছেন। কিন্তু তার পরিবর্তে একজন খেলোয়াড়ও তারা চুক্তিভূক্ত করতে পারেনি।

(ঢাকাটাইমস/১৯ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :