দিনে ২০ রুটি খেয়েও শৌচাগারে যায় না ১৮ মাস!

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২০, ০৯:০৫

প্রাকৃতিক প্রয়োজন পূরণ ছাড়া কোনো মানুষ বাঁচতে পারে না। কিন্তু এবার ভারতের মধ্যপ্রদেশে ঘটেছে অস্বাভাবিক ঘটনা। একটানা ১৮ মাস শৌচাগারে যায় না ১৬ বছর বয়সি এক কিশোর। অথচ ওই কিশোর দিনে ১৮ থেকে ২০টি রুটি খায় নিয়মিত। চিকিৎসকরাও ধরতে পারছেন না তার কোনো রোগ।

আশিস চান্ডিল নামে ওই কিশোরের অদ্ভুত এই রোগের কথা জানতে পেরে অবাক বাড়ির লোকও। ইতিমধ্যেই দুশ্চিন্তায় চিকিৎসকদের পরামর্শও নিয়েছেন তারা। কিন্তু তাতেও সুরাহা মেলেনি।

ভারতীয় গণমাধ্যম জানায়, মধ্যপ্রদেশের মোরেনা জেলার পুরা কা সাবজিতের বাসিন্দা মনোজ চান্ডিলের ছেলে আশিস। দীর্ঘ ১৮ মাস ধরে অদ্ভুত রোগে ভুগছিল সে। সারাদিন প্রচুর খাওয়াদাওয়া করলেও কখনই শৌচাগারে যেতে হয়নি। কিন্তু আবার কখনো শরীর খারাপও হয়নি।

ছেলে দিনে অন্তত ১৮ থেকে ২০টি রুটি খাচ্ছে। তা সত্ত্বেও শৌচাগারে যায় না। বিষয়টি দেখেই দুশ্চিন্তায় পড়েন আশিসের বাবা মনোজ এবং পরিবারের বাকি সদস্যরা। এরপর একাধিক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় আশিসকে। একাধিক পরীক্ষাও করা হয়। কিন্তু কোনো কিছুতেই আসল রোগ কী,‌ তা বুঝতে পারেননি চিকিৎসকরা। আপাতত ভবিষ্যতে ছেলের যাতে বড় কোনো অসুখ না হয়, সেই নিয়ে দুশ্চিন্তায় রয়েছে গোটা পরিবার। এমতাবস্থায় চিকিৎসকেরা আরও নানান পরীক্ষার কথা জানাচ্ছেন। তাদের বক্তব্য, সব দিক পরীক্ষা না করলে কোনো সম্ভাবনার কথা জানানো উচিত হবে না।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :