বিএনপি নেতা কাইয়ুমসহ ছয়জনকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ১৮:১১

স্বর্ণ চোরাচালান, ভূমি দখলসহ নানা অভিযোগে গ্রেপ্তার হওয়া গোল্ডেন মনিরের দুর্নীতি অনুসন্ধানে ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি ও সাবেক কমিশনার এম এ কাইয়ুমসহ ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তলবের তালিকায় আছেন ঢাকা উত্তরের এক কমিশনার, রাজউকের বেশ কয়েকজন কর্মকর্তা ও কর্মচারী।

কমিশন সূত্রে জানা গেছে, ৮, ৯ ও ১০ ডিসেম্বর তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়েছে। ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেন নাম প্রকাশে অনিচ্ছুক সংস্থাটির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

কাইয়ুম ছাড়া যাদের জিজ্ঞাসাবাদের তলব করা হয়েছে তারা হলেন-ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৩নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম ওরফে সোনা শফিক, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউকের পরিচালক শেখ শাহিনুল ইসালম, সাবেক সিবিএ নেতা আব্দুল জলিল আকন্দ, নিম্নমান সহকারী মো. ওবায়দুল্লাহ, উচ্চমান সহকারী আব্দুল মালেক।

নোটিশের বরাত দিয়ে দুদকের ওই কর্মকর্তা জানান, স্বর্ণচোরাচালান রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, গণপূর্তের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে যোগসাজশে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ টাকা আয় করেন মনির। এসব অভিযোগে তাদের সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়ায় তাদেরও জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

গত ২১ নভেম্বর সকালে রাজধানীর মেরুল বাড্ডার বাসা থেকে মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে আটক করে র‌্যাব। ওই সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ নগদ অর্থ, অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়। এছাড়া, বেশ কয়েকটি বিলাসবহুল গাড়িও জব্দ করে র‌্যাব।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এসআর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :