কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য সেরা ডিভাইস ভিভো ভি ২০

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২০, ১০:৪০

করোনা মহামারিতে বদলে গেছে মানুষের জীবনযাপন। শুরুর দিকে দৈনন্দিন বিষয়গুলো স্থবির হয়ে পড়লেও, ধীরে ধীরে এখন সামলে নিচ্ছে সবাই। শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস চলছে-তবে অনলাইনে। থেমে নেই স্যোশাল মিডিয়ার কন্টেন্ট ক্রিয়েটররাও। আর এই পরিবর্তিত জীবনব্যবস্থার সঙ্গে তাল মেলাচ্ছে তথ্য প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোও। সম্প্রতি একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ভি২০ বাজারে এনেছে বহুজাতিক মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ফোনটি স্যোশাল মিডিয়ার কন্টেন্ট ক্রিয়েটদের জন্য হবে অন্যতম হাতিয়ার।

ফোনটির বিশেষ বিশেষ ফিচার সম্পর্কে জেনে নিন।

ডুয়েল ভিডিও ক্যামেরা: ভিভো ভি২০ তে ভিভো যুক্ত করেছে ডুয়েল ভিডিও ক্যামেরা। এতে করে, ক্যামেরার দুই পাশেই একই সময়ে ভিডিও ধারণ করা যাবে। যারা সামাজিক যোগাযোগ মাধ্যমের জন্য কন্টেন্ট বানান, তাদের জন্য এটি খুবই সহায়ক হবে। এই অনন্য বৈশিষ্ট্যটি একই সাথে সামনে এবং পিছনের ক্যামেরায় ভিডিও রেকর্ডিং করে ব্যবহারকারীর সৃজনশীল দক্ষতাকে আরো প্রস্ফুটিত করবে। এ ক্যামেরায় তৈরি কন্টেন্টগুলো দেখার জন্য দুটি পদ্ধতি রয়েছে- পিকচার ইন পিকচার এবং ডুয়াল ভিউ। পেয়ারিং পদ্ধতিগুলোতে থাকবে ফ্রন্ট ক্যামেরা ও রিয়ার মেইন ক্যামেরা, ফ্রন্ট ক্যামেরা ও রিয়ার ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা বা প্রধান রিয়ার ক্যামেরা ও ওয়াইড-এঙ্গেল রিয়ার ক্যামেরা যা ১০৮০পি এইচডি আউটপুট যুক্ত।

৪৪ এমপির আই অটোফোকাস প্রযুক্তির সেলফি ক্যামেরা: ভিভো ভি২০ তে যুক্ত করা হয়েছে এ যাবৎকালের সবচেয়ে বড় ৪৪ এমপির সেলফি ক্যামেরা। একই সঙ্গে এই স্মার্টফোনে রয়েছে অটো আইফোকাস প্রযুক্তি। অন্যান্য স্মার্টফোনে ৩৫ থেকে ৪০ সেন্টিমিটার পর্যন্ত ফোকাস করা যায়। তবে, ভিভো ভি২০ এর আই অটোফোকাস প্রযুক্তি- বিষয়বস্তু যতদূরই হোক না কেনো তাকে স্বয়ংক্রিয়ভাবে ফোকাস করে। ৪৪ এমপি আই অটোফোকাস সহ ভিভো ভি২০ এর সামনের ক্যামেরায় আই যেখানেই থাকুক তাকে ট্র্যাক করতে পারে। এমনকি চলমান বিষয়বস্তু হলেও ফোকাস ধরে রাখতে পারে এই প্রযুক্তি। তাই স্পষ্ট ছবি তুলতে সহায়তা করবে ভিভো ভি২০।

স্লো-মো এবং স্টেডিফেস সেলফি ভিডিও: এখন আপনি নিজের আঙ্গুলের সাহায্যেই সময়ের প্রবাহ নিয়ন্ত্রণ করতে পারেন। ২৪০ এফপিএইচ এর সাবলীলতা উপভোগ করার জন্য এই স্লো -মো সেলফি ভিডিও অপশন। আপনার সক্রিয় জীবনের সুন্দর মুহূর্তগুলো প্রতিফলিত করতে স্টেডিফেস সেলফি ভিডিও। এটি ফ্রেম এবং আপনার ফেসকে স্থির এবং পরিষ্কার রাখে।

সুপার নাইট মোড: ভিভো ভি২০ এর সুপার নাইট মোড নাইট ফটোগ্রাফির জন্য এক অনন্য উদ্ভাবন। অরা স্ক্রিন লাইট দিচ্ছে স্বয়ংক্রিয় আলোর সামঞ্জস্যে নিখুঁত কালার টেম্পারেচর। এটি ঠিক আপনার পকেটে স্টুডিও লাইটের মতো। নাইট ফটোগ্রাফির অন্যান্য ফিচারের মধ্যে ভিভো ভি২০ এর রয়েছে এআই নয়েজ ক্যান্সেলেশন অ্যালগরিদম যা ছবির বিশুদ্ধতা বাড়ায়; এবং স্কাই ডিভাইডার অ্যালগরিদম যা নির্ভুলভাবে টাচ আপের ব্যাকগ্রাউন্ডকে পৃথক করে।

স্বয়ংক্রিয় জুমিং প্রযুক্তি: দুর্দান্ত ভিভো ভি২০তে স্বয়ংক্রিয় জুমিং প্রযুক্তি যুক্ত করা হয়েছে। ফলে ভিডিও করার সময় স্মার্টফোনটি স্বয়ংক্রিয়ভাবে জুম ইন ও জুম আউট করবে। এমনকি সাবজেক্ট দ্রুত কাছাকাছি থেকে দূরে সরে যাওয়ার পরেও সাবজেক্টকে ফ্রেমের কেন্দ্রে রাখতে ও ঝকঝকে ছবি তুলতে পারে।

ভিভোর এই স্মার্টফোনের মূল্য ৩২ হাজার ৯৯০ টাকা।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :