তামিমের অধিনায়কত্বে আস্থা ডোমিঙ্গো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২১, ১৩:১৮

গত মার্চে মাশরাফি বিন মর্তুজা ওয়ানডে ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান। এরপর ওয়ানডেতে জাতীয় দলের নিয়মিত অধিনায়ক করা হয় তামিম ইকবালকে। তামিমকে নিয়মিত অধিনায়ক করার পর আগামীকাল (বুধবার) প্রথমবারের মত ওডিআই ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

এই ম্যাচের আগে তামিমের ম্যান ম্যানেজমেন্ট দক্ষতার ভূয়সী প্রশংসা করলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। অধিনায়ক হিসাবে সফল হতে তার পাশে থাকার কথা বলেছেন টাইগার কোচ।

রাসেল ডোমিঙ্গো বলেছেন, ‘আমি দলের সঙ্গে যুক্ত হবার পর প্রথমবার ওয়ানডে অধিনায়কত্ব করতে যাচ্ছে তামিম। আমি জানি ২০১৯ সালে সে দলের নেতৃত্ব দিয়েছিল। এখন পর্যন্ত তার সাথে কাজ করে আমি সত্যিই আনন্দ পেয়েছি। সে খুবই দায়িত্বশীল মানুষ। দলের সকল খেলোয়াড়কে আত্মবিশ্বাসী করে ‍তোলেন। খেলোয়াড়রা মানসিকভাবে ভালো জায়গায় আছে কিনা তা নিশ্চিত করার লক্ষ্যে সজাগ দৃষ্টি রাখে সে। আমি তার সাথে কাজ করতে এবং সহায়তা করতে মুখিয়ে আছি।’

২০১৯ বিশ্বকাপের পর শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন তামিম। ওই সিরিজে লঙ্কানদের কাছে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা।

সম্প্রতি ঘরোয়া দুটি টুর্নামেন্টে বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অধিনায়ক হিসেবে সাফল্য পাননি তামিম।

আন্তর্জাতিক ম্যাচে অধিনায়ক হিসেবে জাতীয় দলকে নেতৃত্ব দেয়ার আগেই সমালোচনার মুখোমুখি হতে হয়েছে তামিমকে। কারণ ঘরোয়া ওই দুটি টুর্নামেন্টে ফাইনালে উঠতে পারেনি তার দল।

ডোমিঙ্গো বলেন, অধিনায়ক হিসেবে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তামিম। কারণ সে জানে, তার অধিনায়কত্ব নিয়ে আলোচনা চলছে।

তিনি বলেন, ‘তার চিন্তাভাবনা ঠিকই আছে। সে সঠিক পন্থায়ই খেলছে, ভালো করতে চায়। সে জানে তার নেতৃত্ব ও পারফরম্যান্সের ওপর স্পটলাইট রয়েছে। এ ব্যাপারে সে খুবই সচেতন। অধিনায়ক হিসেবে ভালো শুরু করতে চায় তামিম।’

(ঢাকাটাইমস/১৯ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :