পিকের ২০০ কোটি টাকা অনিন্দিতাসহ তিনজনের ব্যাংক হিসাবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২১, ২১:৪০
পিকে হালদার ও তার বন্ধবী অবন্তিকা বড়াল।

বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ, ঋণ কেলেঙ্কারির ঘটনায় একাধিক মামলার আসামি বিদেশ পালাতক প্রশান্ত কুমার হালদারের (পিকে হালদার) ২০০ কোটি টাকা পাওয়া গেছে তার সহযোগী সুকুমার মৃধা, অনিন্দিতা মৃধা ও অবন্তিকা বড়ালের বিভিন ব্যাংক হিসাবে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সূত্রে জানা গেছে, পি কে হালদার তার মা লীলাবতী হালদারের বিভিন্ন ব্যাংক হিসাবে ২০০ কোটি টাকা রাখেন। যদিও লীলাবতির এই অর্থ আয়ের কোনো বৈধ উৎস নেই। এই অর্থ লীলাবতী হালদারের ব্যাংক হিসাব থেকে বিভিন্ন সময়ে সুকুমার মৃধা, অনিন্দিতা মৃধা ও অবন্তিকা বড়ালের ব্যাংক হিসাবে স্থানান্তর করা হয়েছে।

ইতোমধ্যে পিকের এই তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। প্রথমে চলতি মাসের ১৩ই জানুয়ারি পিকের ঘনিষ্ঠ সহযোগী অবন্তিকা বড়ালকে, পরে ২১ জানুয়ারি গ্রেপ্তার করে সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধাকে।

এছাড়া দুদকের কাছে যে তথ্য রয়েছে, সেখান থেকে জানা যায় প্রশান্ত কুমার হালদারের যোগশাজশে অনিন্দিতার দুটি কাগুজে প্রতিষ্ঠানের নামে ১৬৮ কোটি টাকা ঋণ নেয়া হয়েছে।

এই তিনজন বিভিন্ন সময়ে বিপুল এই অর্থ পিকে হালদারের কাছে হস্তান্তর ও স্থানান্তর করে মানিলন্ডারিং করেন। অন্যদিকে সুকুমার মৃধার ও তার মেয়ে অনিন্দিতার দখলে প্রায় ২২ কোটি টাকার সম্পদ থাকার তথ্য দিয়েছে দুদক।

দুদকের একটি সূত্র জানায়, পিকের অন্যতম সহযোগী অনিন্দিতা মৃধা ও তার বাবা সুকুমার মৃধাকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পায় দুদক। পরে তাৎক্ষনিক সিন্ধান্তে গ্রেপ্তারের করে কমিশন। ইতোমধ্যে তাদের দুজনকে জিজ্ঞাসাবাদে তিন দিনের রিমান্ডের অনুমতি পেয়েছে দুদক।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/এসআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :