কাশ্মীরে ভারী তুষারপাত, গাড়ি থেকে ২ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২১, ১০:১৪

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভারী তুষারপাত দেখা দিয়েছে। এর ফলে একদিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক। তাতে জাতীয় সড়কের উপরেই থমকে যায় বহু গাড়ি। রবিবার বানিহালের কাছে জাতীয় সড়কের উপর দাঁড়িয়ে থাকা একটি মিনি-ট্রাকের ভিতর থেকে দুই যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

কাশ্মীরকে ভারতের ভূখণ্ডের সঙ্গে যুক্ত রাখে ২৭০ কিলোমিটার লম্বা এই জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক। একদিন বন্ধ থাকার পরে রবিবার বিকেলে তা কাশ্মীরের দিকে যাওয়ার জন্য খুলে দেওয়া হয়। খবর দ্য ওয়ালের

পুলিশ সূত্রে খবর, দুই যুবকের নাম শাবির আহমেদ ও মাজিদ গুলজার মির। উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার ক্রালপোড়ার বাসিন্দা শাবিরের বয়স ২২ বছর ও মাজিদের ৩০ বছর। শনিবার তারা গাড়িতে করে শ্রীনগর যাচ্ছিলেন। কিন্তু রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় জওহর টানেলের কাছে আটকে পড়েন তারা। এদিন সকালে গাড়ির মধ্যে থেকে তাদের অচেতন দেহ উদ্ধার করে পুলিশ। সঙ্গে সঙ্গে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

প্রচণ্ড ঠান্ডা, নাকি গাড়ির মধ্যে দম বন্ধ হয়ে দু’জনের মৃত্যু হয়েছে সেই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে দেখা যাচ্ছে গাড়ির মধ্যে হিটার জ্বালিয়ে রেখেছিল তারা। এছাড়া তারা একটি আগুন জ্বালানোর পাত্রে কয়লা জ্বালিয়ে রাতে নিজেদের গরম রাখার চেষ্টা করে। সেটা করতে গিয়েই হয়তো এই ঘটনা ঘটেছে।

এই ঘটনার পরে বানিহাল রেলওয়ে চকে প্রতিবাদ দেখান সাধারণ মানুষ। তাদের মধ্যে অনেক ড্রাইভারও ছিলেন। তাদের দাবি, সরকারের গাফিলতিতেই দু’জনের মৃত্যু হয়েছে। তারা পাথর ছুড়তেও শুরু করে। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে যায় পুলিশ বাহিনী। এই ঘটনায় বেশ কিছুক্ষণ উত্তপ্ত থাকে এলাকা।

বিক্ষুব্ধদের দাবি, সরকারের উচিত গাড়িগুলোকে সম্প্রতি নির্মীত বানিহাল-কাজিগুন্ড টানেল দিয়ে বের করে দেওয়া। তাহলে এই সমস্যা হয় না। কিন্তু কর্মকর্তারা জানিয়েছেন, এখনও টানেলের মধ্যে কাজ চলছে।

ঢাকা টাইমস/২৫জানুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :