পাঁচতলা ভবনে আগুন, পুড়ল ৪৭০ কবুতর-মুরগি

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০৭ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১২:৫৮

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পাঁচতলা ভবনে আগুন লেগে কবুতরের ফার্মে থাকা ৩০০টি বিদেশি কবুতর, ১৫০টি মুরগি ও ২০টি বিদেশি পাখি পুড়ে ছাই হয়ে গেছে। আহত হয়েছেন পাখি ও কবুতর দেখভাল করার দায়িত্বে নিয়োজিত আব্দুল হান্নান নামে এক ব্যক্তি।

সোমবার বিকাল পৌনে পাঁচটার দিকেঈশ্বরগঞ্জ পৌরসভার ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের পাশে মারফত কমপ্লেক্সে এ আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি খামারিদের। এছাড়া ওই ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় থাকা সোনালী ও অগ্রণী ব্যাংকের শাখা দুটি শাখা অল্পের জন্য রক্ষা পেয়েছে। প্রতিষ্ঠান দুটির কোনো ক্ষতি হয়নি।

এ বিষয়ে ভবন মালিক শাহজাহান বলেন, মারফত আলী কমপ্লেক্সের পাঁচতলার ছাদের ওপর হঠাৎ আগুন জ্বলতে দেখে লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে ঈশ্বরগঞ্জ ও নান্দাইলের ফায়ার সার্ভিসের দুটি টিম এসে প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে, ছাদের ওপরে থাকা কবুতরের ফার্মের ৩০০টি বিদেশি কবুতর ও ২০টি বিদেশি পাখি ও ১৫০টি মুরগি পুড়ে ছাই হয়ে গেছে। এসময় আহত হয়েছেন পাখি ও কবুতর দেখভাল করার দায়িত্বে নিয়োজিত আব্দুল হান্নান।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ ফায়ারসার্ভিস স্টেশনের ইনচার্জ দেলোয়ার হোসেন বলেন, তদন্ত করে ক্ষয়-ক্ষতির পরিমাণ পরে জানানো হবে।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার আব্দুল কাদের মিয়া বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় আনুমানিক ১০ লাখ টাকা ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :