করোনায় প্রাণ হারালেন ইবির ছাত্র উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১১:১৪ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৪৪

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক সাইদুর রহমান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বৃহস্পতিবার ভোরে রাজধানীর কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ড. রশিদুজ্জামান বলেন, অধ্যাপক ড. সাইদুর রহমান স্যার করোনায় আক্রান্ত হয়ে প্রায় এক মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থা সংকটাপন্ন হওয়ায় বুধবার ইবনে সিনা হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে মারা যান তিনি।

ড. রশিদুজ্জামান আরও বলেন, ঢাকা থেকে ড. সাইদুরের মরদেহ বিশ্ববিদ্যালয়ে আনা হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে জানাজা শেষে নিজ বাড়ি মেহেরপুরে তাকে দাফন করা হবে।

মরহুমের পারিবারিক সূত্রে জানা যায়, গত ২৭ জানুয়ারি সস্ত্রীক করোনায় আক্রান্ত হন অধ্যাপক সাইদুর রহমান। ফুসফুসের জটিলতা বাড়ায় ২ ফেব্রুয়ারি তাকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গত ১১ ফেব্রুয়ারি তার শারীরিক অবস্থার উন্নতি হয়। কয়েক দিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি হয়। তিন দিন আগে স্পেশালাইজড হাসপাতালে বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়ায় তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে দেয়া অবস্থায় আজ ভোরে না ফেরার দেশে চলে যান ইবির এই শিক্ষক।

ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :