মার্কেট খুলে দেয়ার দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২১, ১৯:০২

ঢাকার সাভারে মার্কেট ও দোকান খুলে দেওয়ার দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

এতে অংশ নেন সাভার নিউমার্কেট, সাভার সিটি সেন্টার, রাজ্জাক প্লাজা, অন্ধ সুপার মার্কেট সহ বিভিন্ন মার্কেটের কয়েকহাজার ব্যবসায়ী। মঙ্গলবার বেলা ১২টার দিকে সাভার নিউ মার্কেটের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা।

এসময় প্রায় দুই ঘণ্টাব্যাপী ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকামুখী লেনটি অবরোধ করে রাখেন তারা। পরে পুলিশ এবং স্থানীয় প্রশাসন আলোচনার আশ্বাস দিয়ে তাদের সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষুব্ধ ব্যবসায়ীরা এসময় ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা এমনিতেই ঋণগ্রস্ত দেনার দায়ে দেয়ালে পিঠ ঠেকে গেছে তাই বাধ্য হয়ে সড়কে নেমেছি।

স্থানীয় এক কাপড় ব্যবসায়ী বলেন, আমরা ঋণ করে দোকানে মালামাল তুলেছি, আমাদের দোকান ভাড়া গতবারের লকডাউনে দোকান বন্ধ থাকা সত্বেও একটাকাও মাফ করেনি, এখন ঈদের সিজন এই সিজনেও যদি মার্কেট বন্ধ থাকে তাহলে ভিখারি হয়ে যাব। মার্কেটের দোকানদার আর সেলসম্যানদের ঘরে খাবার থাকবে না। তারা না খেয়ে মারা যাবে। আমাদের দাবি, এখনই মার্কেট খুলে দেওয়া হোক।

এসময় স্থানীয় জনপ্রতিনিধি সাভার পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর আবদুর রহমান ব্যবসায়ীদের আন্দোলন স্থগিত করার অনুরোধ করে বলেন, সাভার পৌরসভার মেয়র মহোদয়ের নির্দেশে সবাইকে শান্ত থাকার আহবান জানাই। আপনাদের দাবির বিষয়ে আলোচনা চলছে ভালো কিছুর আশাবাদী ইনশাআল্লাহ। আপাতত সরকারের নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মোতাবেক সবাইকে চলার অনুরোধ করছি।

সাভার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, সরকার যে বিধিনিষেধ আরোপ করেছেন তা সবার মেনে চলা উচিৎ। তাই আমি ব্যাবসায়ী ভাইদের অনুরোধ করছি, শান্ত থাকার জন্য। ব্যবসায়ীদের বিষয়টি দ্রুত সমাধান করা হবে বলেও আশ্বাস প্রদান করেন তিনি।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :