বিএসএমএমইউ শিক্ষার্থীদের পরীক্ষা অনলাইনে নেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২১, ২০:০০

কোভিড-১৯ মহামারি পরিস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ছাত্রছাত্রীদের অনলাইনে ক্লাসের পাশাপাশি অনলাইনে পরীক্ষা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের উদ্যোগে আয়োজিত অনলাইনে পরীক্ষা গ্রহণের বিষয়ে সুপারিশ প্রদানের জন্য গঠিত কমিটির প্রতিবেদনের উপর আলোচনা সভায় এ নির্দেশ দেন তিনি।

উপাচার্য বলেন, অনলাইন ক্লাসের পাশাপাশি অনলাইন পরীক্ষা নেয়ার ব্যবস্থা নিতে হবে। অনলাইন ক্লাস চালু থাকলেও অনলাইনে পরীক্ষা না নিতে পারায় ছাত্রছাত্রীদের মধ্যে হতাশা বৃদ্ধি পাচ্ছে। কোর্সের সেশনসহ লেখাপড়া ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা তৈরি হচ্ছে। কোভিড-১৯ এর কারণে যেহেতু আপাতত হলে পরীক্ষা সম্ভব হচ্ছে না, তাই অনলাইনে পরীক্ষা নেয়া জরুরি হয়ে পড়েছে। শুধু বিএসএমএমইউয়ে নয়, সকল বিশ্ববিদ্যালয়েই অনলাইনে ক্লাস নেয়ার পাশাপাশি পরীক্ষা নেয়া অতীব জরুরি।

এদিকে আজ বৃহস্পতিবার দুপুরে রাষ্ট্রপতি ও বিএসএমএমইউর চ্যান্সেলর মো. আবদুল হামিদ কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজের টিকা নেন। এ সময় সেখানে বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

উপাচার্য শারফুদ্দিন আহমেদ আজ বিএসএমএমইউর এ-ব্লকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবাদানের সাথে সংশ্লিষ্ট ফ্রন্টলাইন যোদ্ধা মহান চিকিৎসকদের সঙ্গে একটি ওরিয়েন্টেশন প্রোগ্রামে অংশ নিয়ে তাদের মনোবল ও সাহস বৃদ্ধি করতে বক্তব্য রাখেন। তিনি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এছাড়াও উপাচার্য আজ তার কার্যালয়ে প্রশাসনিক মিটিং ও শহীদ ডা. মিল্টন হলে অক্সিজেন জেনারেশন এবং অর্থ কমিটির মিটিং এ অংশগ্রহণ নেন। এ সকল সভায় বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) এ কে এম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০৬মে/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :