বড় শাস্তির মুখে রিয়াল-বার্সা-জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মে ২০২১, ১৫:৩৬ | প্রকাশিত : ০৮ মে ২০২১, ১৫:৩০

উয়েফা কর্তৃক নিষিদ্ধ সুপার লিগ প্রত্যাহার করার কথা বলা হলেও এখনো নিজেদের সিদ্ধান্তে অটুট রয়েছে বর্তমান বিশ্বের অন্যতম সেরা তিন ক্লাব বার্সেলোনা, রিয়াল এবং জুভেন্টাস। ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা এই তিন ক্লাবের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে জানা যায়।

গত ১৮ এপ্রিল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রতিদ্বন্দ্বী হিসেবে সুপার লিগ চালুর আনুষ্ঠানিক ঘোষণা আসে। আনুষ্ঠানিকভাবে তাতে যোগ দেওয়ার ঘোষণা দেয় ইউরোপের ১২টি শীর্ষ ক্লাব। কিন্তু এ নিয়ে শুরু হয় নানা সমালোচনা।

এরপর সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেয় ৯টি ক্লাব। আর ইতোমধ্যে উয়েফার সঙ্গে চুক্তিও করেছে তারা। এই বিষয়ে উয়েফার সভাপতি আলেকসান্দার চেফেরিন বলেন, ‘এই ক্লাবগুলো (ফিরে আসা ৯ ক্লাব) খুব দ্রুতই তাদের ভুল বুঝতে পেরেছে এবং তাদের অনু্শোচনা থেকে ভবিষ্যতে ইউরোপিয়ান ফুটবলের সঙ্গে অঙ্গীকারাবদ্ধ থাকার কথা জানিয়েছে।’

নাম প্রত্যাহার করে নেয়া ৯টি ক্লাবগুলো হলো- ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, চেলসি, টটেনহ্যাম হটস্পার, আর্সেনাল, ইতালির এসি মিলান, ইন্টার মিলান ও স্পেনের অ্যাতলেটিকো মাদ্রিদ।

এদিকে এখনো নিজেদের সিদ্ধান্ত পরিবর্তন কিংবা উয়েফার সঙ্গে চুক্তিতে আসেনি দুই স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ এবং ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। এই তিন ক্লাব নিয়ে উয়েফা সভাপতি বলেন, ‘যারা এখনও তথাকথিত সুপার লিগে জড়িত রয়ে গেছে, তাদের ব্যাপারে একই কথা বলা যাচ্ছে না। ওই ক্লাবগুলোর বিরুদ্ধে উয়েফা পরবর্তীতে ব্যবস্থা নেবে। যে কোনো ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার এখতিয়ার রাখে উয়েফা।’

(ঢাকাটাইমস/০৮মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :