জয়পুরহাটে অক্সিজেন ব্যাংক চালু করলেন এসপি

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০২১, ১৭:৪৭

সীমান্তঘেঁষা জেলা জয়পুরহাটে দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। এ অবস্থায় জয়পুরহাটের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা-মানবিক অক্সিজেন ব্যাংক চালু করেছেন।

জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, করোনা সংক্রমিত রোগীদের অনেক সময় শ্বাসকষ্ট দেখা দেয়। এ সংকট থেকে সাধারণ জনগণকে রক্ষা করতে সম্পূর্ণ বিনামূল্যে কোভিড-১৯ রোগীদের অক্সিজেন সিলিন্ডার দেওয়া হবে। প্রাথমিকভাবে ৮টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এই ব্যাংকের কার্যক্রম শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে আরও সিলিন্ডারের ব্যবস্থা করা হবে।

তিনি আরো বলেন, দিন কিংবা রাতে এই ফোন ০১৭৩৭৫৯৯৬৬৬ নাম্বারে একটি ফোন দিলেই জেলার যেকোনো এলাকায় রোগীদের কাছে পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার।

সেবা গ্রহণকারী মোয়াজ্জেম হোসেন বলেন, আমি করোনা আক্রান্ত হয়ে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলাম । পুলিশ অক্সিজেন ব্যাংকের নাম্বারে ফোন দিলে তারা আমার বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেন। অক্সিজেন ব্যবহারের ফলে আমি ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠি। ধন্যবাদ জানাই জয়পুরহাট পুলিশ সুপার স্যারকে।

জেলা সিভিল সার্জন ওয়াজেদ আলী জানান, করোনার সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনায় আক্রান্ত হয়ে জয়পুরহাটে ১০৯১ জন রোগী বিভিন্ন হাসপাতালে ও কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন। সর্বশেষ ২৪ ঘন্টায় এ জেলায় ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৯৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

(ঢাকাটাইমস/১৮জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :