ইমতিয়াজের কথায় আজিজের কণ্ঠে ‘অভিনয়’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ১৫:১৯

গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসানের কথায় প্রকাশ পেলো নতুন গান। ‘অভিনয়’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন আসাদুর রহমান আজিজ।

‘অভিমান করা ভালো সখি, অভিনয় নয়, জীবন নিয়া কেন করলি, এমন নয়ছয়’-এমন কথামালায় গানটির সুরারোপ করেছেন এস এম সোহেল এবং সঙ্গীতায়োজন করেছেন এস ডি সাগর।

গানটি নিয়ে উদীয়মান তরুণ কণ্ঠশিল্পী আজিজ বলেন, মানুষের চড়াই-উৎরাই জীবনে কখনও ফাগুন হাওয়ার মতো, আবার কখনও বা সাদা মেঘের মতো ভেসে প্রেম আসে, আসে বিরহ। সেই বিরহের সময়কে লেখনীর মাধ্যমে সুনিপুণভাবে ফুটিয়ে তুলেছেন গীতিকবি ইমতিয়াজ। তার সৃষ্টি অকৃত্রিম বিরহের গান ‘অভিনয়’-এ আমি কণ্ঠ দিয়েছি।

গানটি গাওয়ার সময় মনে হয়েছে, এটি মুখ ফুটে বলতে না পারা অজস্র মানুষের বিরহের গল্প। যা যে কাউকে নাড়া দেবে, নস্টালজিক করে দেবে। নতুন হিসেবে নিজের জায়গা থেকে আমি গায়কিতে সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করেছি। সুর-সঙ্গীতও সুন্দর হয়েছে। এখন আপনাদের ভালো লাগলেই আমাদের সম্মিলিত প্রয়াস স্বার্থক হবে।

গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, হয়ে না ওঠা প্রেম কিংবা সংসার যে কতটা বেদনাময়, বিষাদে ভরা তা কেবল তারাই বলতে পারবেন, যাদের সাথে এমনটা হয়েছে। মূলত তাদের গল্প নিয়েই এবারের গান ‘অভিনয়’। সাবলীলভাবে চেষ্টা করেছি সেই সব মানুষের অব্যক্ত কথাগুলো বলার, যারা কিনা জিততে গিয়েও বারবার হেরে গিয়েছেন। হোঁচট খেয়ে পড়ে গিয়ে প্রেমের স্মৃতি রোমন্থন করেছেন কিংবা করছেন। আশারাখি, গানটি আপনাদের ভালো লাগবে। আর আপনাদের ভালো লাগলেই আমাদের পরিশ্রম সার্থক হবে।

সুরকার এস এম সোহেল বলেন, একটা সময় সবার জীবনেই প্রেম আসে। কখনও সে প্রেম সফলতার মুখ দেখে, আবার কখনও বা রয়ে যায় অন্ধকারে। বিরহকালীন সেই মুহুর্তগুলোকে গীতিকবিতায় পরিচ্ছন্ন রূপদান করেছেন ‘অভিনয়’ গানের গীতিকবি। আমিও গানের বাণী অনুযায়ী চেষ্টা করেছি সুরারোপ করার, ভালো কিছু উপহার দেওয়ার। দৃঢ় বিশ্বাস গানটি গুনগুনিয়ে আপনাদের মুখে ঘুরে ফিরবে, মন জয় করবে।

সঙ্গীত পরিচালক এস ডি সাগর বলেন, অসাধারণ কথামালার গান ‘অভিনয়’। আমি মিউজিকও করেছি সেভাবে। নতুন হিসেবে যথেষ্ট ভালো গেয়েছেন আজিজ। সম্ভাবনাময় এই শিল্পীর উত্তরোত্তর উন্নতি কামনা করছি।

লেখার পাশাপাশি ‘অভিনয়’ গানের ভিডিওচিত্রের নির্দেশনা দিয়েছেন গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসান নিজেই। সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান রংধনু মিউজিকের ব্যানারে গানটি প্রকাশিত হয়েছে।

ঢাকাটাইমস/২৩জুন/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :