হাতিয়ায় মাছ ধরার ট্রলার ডুবি, নিখোঁজ ১

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০২১, ২০:৫৭

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদী সংলগ্ন বঙ্গোপসাগরের চ্যানেলে ভৈরি আবহাওয়া ও প্রবল স্রোতের কবলে পড়ে এমভি সজিব নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১৭ জেলে জীবিত উদ্ধার হলেও নিখোঁজ রয়েছেন জাহাঙ্গীর হোসেন (৫০) নামে একজন।

বৃহস্পতিবার সকালে মাঝি মাল্লাসহ ১৭ জন জেলে বাড়িতে ফিরে আসে। এর আগে বুধবার ভোরে হাতিয়ার দক্ষিণ বঙ্গোপসাগরের গ্যাসফিল্ডের কাছে ডুবে যায় ট্রলারটি। নিখোঁজ জাহাঙ্গির আলম বুড়িরচর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মতিউর রহমানের ছেলে। তিনি ট্রলারের বাবুর্চি ছিলেন। ক্ষতিগ্রস্ত ট্রলারটি হাতিয়ার বুড়িরদোনা ঘাটের রাশেদ উদ্দিনের।

উদ্ধারকৃত জেলেরা জানান, গত ৫ দিন আগে এমভি সজিব নামে মাছ ধরার ট্রলারটি নিয়ে তারা ১৮ জন মাছ শিকার করতে মেঘনা নদীতে যায়। মঙ্গলবার রাত থেকে সাগর উত্তাল হতে শুরু করে। ওই সময় তাদের ট্রলারটি চট্টগ্রাম ও হাতিয়া সীমান্তের বঙ্গোপসাগরের চ্যানেলে ছিল। আবহাওয়া খারাপ দেখে তারা ঘাটের ফিরে আসার জন্য রওনা দেয়। বুধবার ভোরে গ্যাস ফ্রিল্ড এলাকায় পৌঁছলে প্রবল স্রোত ও ডেউয়ের কবলে পড়ে তাদের ট্রলারটি উল্টে যায়। এতে নদীতে সবাই সাগরে পড়ে যায়। এসময় পাশ^বর্তী একটি ট্রলারের সহযোগিতায় ১৭ জন বাঁচতে পারলেও নিখোঁজ হয় বাবুর্চি জাহাঙ্গীর। বুধবার সারাদিন জাহাঙ্গীর ও ট্রলারটি উদ্ধারের চেষ্টা করে ব্যার্থ হয়ে বৃহস্পতিবার সকালে তারা ঘাটে ফিরে আসেন।

ট্রলারের মালিক রাশেদ উদ্দিন জানান, সাগর উত্তাল থাকায় নিখোঁজ জাহাঙ্গীর ও ট্রলারটি উদ্ধারে যাওয়া সম্ভব হচ্ছে না। ডুবে যাওয়া ট্রলারে জাল ইঞ্জিন ও অন্যান্য মালামালসহ এক কোটি টাকার বেশি ক্ষতি হবে বলে জানান তিনি।

হাতিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কাঞ্চন কান্তি দাস বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈরি আবহাওয়ার কারণে প্রবল স্রোতের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :