গাজীপুরে কারখানার ভেতরে ট্রাকচাপায় শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২১, ১৯:২৪

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় সিপি বাংলাদেশ নামে একটি ফিড তৈরির কারখানার ভেতরে ট্রাকচাপায় এক শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন রজব আলী নামের অপর এক শ্রমিক। তাকে উদ্ধার করে রাজধানীর পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার ভোরে সিপি বাংলাদেশ নামের ওই কারখানার এ দুর্ঘটনা ঘটে।

নিহত আমিরুল ইসলাম সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার কয়রা জঙ্গলপাড়া গ্রামের আব্দুর রউফ মিয়ার ছেলে।

কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) সৈয়দ জাবেদ বারকি জানান, ভোরে তৃতীয় পক্ষের ঠিকাদারের নিয়োগকৃত দুজন শ্রমিক মালামাল আনলোড করার এক পর্যায়ে কারখানার ভেতরে ঘুমিয়ে ছিলেন। এসময় কারখানায় আনা সয়াবিনের কাঁচামাল বহনকারী একটি ট্রাক মালামাল আনলোড করার সময় ট্রাকটির চালক অসাবধানতাবশত ওই দুই শ্রমিককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শ্রমিক আমিরুল ইসলাম মারা যান। আহত শ্রমিক রজব আলীকে উদ্ধার করে ঢাকার পঙ্গু হাসপাতাল ভর্তি করা হয়েছে। মরদেহ বিনা ময়নাতদন্তে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশকে না জানিয়ে বিনা ময়নাতদন্তের মরদেহ হস্তান্তরের বিষয়ে তিনি বলেন, তাড়াহুড়া ও অসাবধানতার কারণে ময়নাতদন্ত ছাড়াই পুলিশকে না জানিয়ে মরদেহ হস্তান্তরের কথা স্বীকার করেন তিনি।

তবে ওই কারখানার আনলোডে কর্মরত শ্রমিক ও স্থানীয়দের অভিযোগ, অবহেলাজনিত এবং ঘটনাটি ধামাচাপা দিতে মরদেহ পুলিশকে না জানিয়ে স্বজনদের কাছে হস্তান্তর করেছে কারখানা কর্তৃপক্ষ। তারা বিষয়টির তদন্ত দাবি করেন।

এদিকে, ঘটনার জন্য কারখানা কর্তৃপক্ষের ওপর দায় চাপিয়ে কালিয়াকৈর থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, বিষয়টি তদন্ত করতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :