রোমাঞ্চকর জয়ে সিরিজে ফিরল জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৩:২২

নিজেদের মাঠে সিরিজ জয়ের উদযাপনে মাততে শেষ ওভারে স্কটল্যান্ডের প্রয়োজন ছিল ১৩ রান। কিন্তু সেখানে রান করার বিপরীতে আসা-যাওয়ার মাঝেই ছিল স্কটিশরা। শেষ ওভারে প্রথম চার বলেই উইকেট তুলে নিয়েছেন জিম্বাবুয়ে। আর তাতে রোমাঞ্চকর ১০ রানের জয়ে সিরিজে সমতায় ফিরেছে সফরকারী জিম্বাবুয়ে।

শুক্রবার এডিনবার্গের গ্রেঞ্জ ক্রিকেট ক্লাব মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচে সমতায় ফেরার লক্ষ্যে নামে জিম্বাবুয়ে। ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেগ আরভিন। তবে শুরুটা ভালো পায়নি রোডেশিয়ানরা। অভিষিক্ত ইন্নোসেন্ট কাইয়া ফিরেছেন মাত্র ৭ রান করে। দলীয় ১২ রানে কাইয়া ফেরার পর ১৮ রানে ৮ রান করে ফিরেন রেগিস চাকাবা। পরে কোনো রান না করেই ফেরেন ওয়েসলি মাধভেরে। শুরুতেই তিন উইকেট হারিয়ে স্বভাবত চাপে পড়ে সফরকারীরা।

সেখানে ৬৯ রানের দুর্দান্ত এক জুটি গড়ে দলকে বিপদ থেকে উদ্ধার করেন অধিনায়ক আরভিন ও শেন উইলিয়ামস। ৩৬ বলে ৩০ রান করে উইলিয়ামস ফিরলেও একপাশ আগলে থাকেন উইলিয়ামস। তার ৫২ বলে ৫ চার আর ১ ছয়ে ৬০ রান দলকে ১৩৬ রানের সংগ্রহ পায় সফরকারীরা।

সিরিজ নিশ্চিতের লক্ষ্যে নামা কোয়েতজাররা অবশ্য হতাশ করেছেন ব্যাটে। শুরুতে স্কোরবোর্ডে ১৬ রান জমা করতেই হারায় ৪ উইকেট। সেখানে ৭৩ রানের দুর্দান্ত এক জুটি গড়েন ম্যাথু ক্রোস ও মিচেল লেস্ক। ৩৫ বলে ৪২ করে ক্রোস ও ২৫ রান করে লেস্ক ফিরলে আবার চাপে পড়ে দল।

অবশ্য ম্যাচের সবটুকু নাটক জমানো ছিল শেষ ওভারের জন্য। ইনিংসের সেসময় বলে আসেন বাঁ হাতি অর্থোডক্স মাসাকাদজা। প্রথম বলে সাফিয়ান শরিফকে ফেরানোর পর রান আউট করেন মার্ক ওয়েটকে। পরের বলে ২৫ রান করা লিস্ককে ফেরান উইলিয়ামসের ক্যাচ বানিয়ে। চতুর্থ বলে রান আউটের ফাঁদে পড়ে আলানডেয়ার ইভানস। তাতেই ২ বল হাতে রেখেই অলআউট হয় স্কটল্যান্ড। জিম্বাবুয়ে ১০ রানে জিতে সিরিজে ১-১ সমতায় আসে। ১৯ সেপ্টেম্বর এডিনবার্গে সিরিজের শেষ ও অঘোষিত ফাইনালে রুপ নেওয়া ম্যাচে নামবে দুদল।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :