নোয়াখালীতে স্কুলছাত্রী হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪১

নোয়াখালীর চাটখিলে ৫ম শ্রেণির ছাত্রী বৃষ্টি আক্তারকে (১৩) ধর্ষণচেষ্টা ও হত্যার মামলায় সেলিম নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. জয়নাল আবেদিন।

দণ্ডপ্রাপ্ত সেলিম কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার আদমপুর গ্রামের মজনু মিয়ার ছেলে। আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১ জুন সেলিম তার শ্বশুরবাড়ি নোয়াখালীর চাটখিল উপজেলার নাহারখীল গ্রামে অবস্থান করে। ওইদিন দুপুর থেকে বিকালের মধ্যে কোন একসময় স্কুলছাত্রী বৃষ্টিকে ধর্ষণের চেষ্টা করে ও পরে হত্যা করে লাশ পাশ্ববর্তী হাজী আতিকুল্লার একটি পরিত্যক্ত টয়লেটে অর্ধউলঙ্গ অবস্থায় রেখে পালিয়ে যায়। পরে ‍পুলিশ ওই স্থান থেকে তার লাশ উদ্ধার করে। ঘটনার পরদিন নিহতের ফুফা শামছুল আলম বাদী হয়ে সেলিমকে আসামি করে চাটখিল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করলে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

বুধবার দুপুরে পুলিশ জেলা কারাগার থেকে আসামি সেলিমকে আদালতে হাজির করে। শুনানি শেষে আদালতে সেলিমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওই অভিযোগ থেকে তাকে খালাস ও হত্যা মামলায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. জয়নাল আবেদিন।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :