নতুন বোলিং অ্যাকশনে দুর্দান্ত নারিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৪:১৫

ক্রিকেটে সুনিল নারিনের আবির্ভাবের পর ব্যাটসম্যানদের জন্য তিনি ত্রাস হয়ে দাঁড়িয়েছিলেন। কিন্তু প্রশ্নবিদ্ধ বোলিংয়ের কারণে নিজের বোলিং অ্যাকশন পরিবর্তন করতে বাধ্য হন তিনি। এরপর অনেকদিন তার বোলিংয়ে ধার খুঁজে পাওয়া যাচ্ছিল না। তবে নতুন অ্যাকশনে সাফল্য পেতে শুরু করেছেন এই ক্যারিবীয় স্পিনার। এক কথাই দুর্দান্ত নারিন।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কর্তৃক বোলিংয়ে নিষেধাজ্ঞা আসার পর অনেকটা হারিয়েই গিয়েছিলেন নারিন। কিন্তু তিনি যে দমে যাওয়ার পাত্র নন, সেটার প্রমান ক্রমেই পাওয়া যায়।

সম্প্রতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ১০ ম্যাচে ১২ উইকেট নেন এই ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার। আর ওভারপ্রতি রান দিয়েছেন মাত্র ৪.৩৭। এরও আগে ইংল্যান্ডের দ্য হান্ড্রেড টুর্নামেন্টে নেন ৭ উইকেট। ওভারপ্রতি রান দেন ৭.২৯, খুব ভালো না হলেও ১০০ বলের ক্রিকেটে খুব খারাপও নয়।

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বিতীয় অংশে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই সেরা চারে উঠে এসেছে সুনিল নারিন। আর দুই ম্যাচেই জয়ের জন্য অনেক বড় অবদান রেখেছেন তিনি। প্রথম ম্যাচে ৪ ওভারে দেন কেবল ২০ রান। আর দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ১ উইকেট নিয়ে তিনিই ম্যান অব দ্য ম্যাচ।

ম্যাচের পর অনেক পরিশ্রম করে নতুন অ্যাকশনে মানিয়ে নেওয়ার কথা জানিয়ে তিনি বলেন‘দ্য হান্ড্রেড ও সিপিএলে বেশ ভালো পরিমাণে ক্রিকেট খেলে এই টুর্নামেন্টে এসেছি। নতুন অ্যাকশনে মানিয়ে নিয়ে অনেকটা সময় লেগে গেছে। অনেক কাজ করতে হয়েছে, কষ্ট করতে হয়েছে। সময়ের সঙ্গে উন্নতি হচ্ছে আমার। ছন্দ পাচ্ছি। এখন স্রেফ এই ভালো কাজগুলো ধরে রাখতে চাই।’

তিনি আরও বলেন,‘এই ধরনের পিচে রোহিত শর্মার উইকেট পাওয়াটা ছিল দারুণ। ওই সময় আমাদের একটা উইকেট দরকার ছিল। মুম্বাইয়ের বিপক্ষে তার উইকেট সবসময়ই গুরুত্বপূর্ণ।’

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :