চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই মঙ্গলবার দেশ ছাড়বেন জামালরা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪৮

সাফ চ্যাম্পিয়ন্সশিপ ফুটবলে দীর্ঘ ১২ বছরের বেশি সময় ধরে শিরোপার স্বাদ পাচ্ছে না বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আর গত চার আসরে লাল-সবুজের প্রতিনিধিত্বকারীদের গল্পটা আরও হতাশার। এবার সব গ্লানি মুছে ফেলে আরও একবার শিরোপার দেখা পেতে চায় বাংলাদেশ দল। আর সে উদ্দেশ্যেই আগামীকাল মঙ্গলবার দেশ ছাড়বেন জামাল ভূঁইয়ারা।

সাফ চ্যাম্পিয়নশিপের ১৩তম আসর অনুষ্ঠিত হবে মালদ্বীপে। এই প্রতিযোগিতা ১ অক্টোবর উদ্বোধন হওয়ার পর ফাইনাল ম্যাচের মাধ্যমে টুর্নামেন্ট শেষ হবে ১৬ অক্টোবর। আর দেশ ছাড়ার আগে সোমবার সংবাদ সম্মেলনে আসেন দলীয় কোচ অস্কার ব্রুজেন এবং অধিনায়ক জামাল ভূঁইয়া।

সাংবাদিকদের সামনে প্রশ্নোত্তরপর্বের এক পর্যায়ে জামাল বলেন, ‘শেষ কয়েকদিন আমরা কঠোর পরিশ্রম করেছি। খেলোয়াড়রা নিজেদের সেরাটা দিতে চায়। যাতে টুর্নামেন্ট থেকে ভালো কিছু নিয়ে আসতে পারি। এটা ভালো একটা গ্রুপ (খেলোয়াড়রা) এবং আমরা আত্মবিশ্বাসী। আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। আমরা ম্যাচ বাই ম্যাচ জিতে ফাইনালে যেতে চাই। আমরা সবাই আত্মবিশ্বাসী এবং আশা করি আমরা এই টুর্নামেন্ট থেকে কিছু সাফল্য নিয়ে আসতে পারব।’

নতুন কোচের অধীনে মাত্র কয়েকদিনের অনুশীলন হলো, খেলোয়াড়রা নতুন কৌশলে মানিয়ে নিতে পারবেন কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘একদিনে কোনো কিচুই হয় না, একটা প্রক্রিয়া আছে। কোচ প্রথম দিন যোগ দিয়েই বলেছেন কিভাবে দলকে খেলাতে চান। তিনি সবকিছু পরিষ্কার করে দিয়েছেন। যে ফরমেশন দিয়েছেন, সেভাবে লিগে বেশিরভাগ দলই খেলে থাকে। তা মানিয়ে নিচ্ছি। আমরা কোচের অধীনে নতুন ফরমেশনে ধাতস্ত হওয়ার চেষ্টা করছি।’

প্রসঙ্গত, এবারের সাফে টুর্নামেন্টে কোনো গ্রুপ পর্ব থাকছে না। পাঁচ দলের এ টুর্নামেন্টে সবাই সবার সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। এরপর পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল যাবে ফাইনালে। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কার চেয়ে এগিয়ে থাকা লাল-সবুজের দল জয় দিয়ে মিশন শুরু করতে আশাবাদী।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :