গাজীপুরে বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২১, ১৮:৫৪

গাজীপুর সিটি করপোরেশনের বাসন সড়ক এলাকায় বাসচাপায় এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনার জেরে উত্তেজিত শ্রমিকরা বাসটিতে আগুন ধরিয়ে দেয় এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে দেড় ঘণ্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়। এ সময় সড়ক অবরোধ ও বিক্ষোভের কারণে মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

নিহত ফারুক হোসেন ময়মনসিংহের মুক্তাগাছা থানার মন্ডলসেন গ্রামের আব্দুল মালেকের ছেলে। তিনি স্থানীয় আলিফ ক্যাসোয়্যাল ওয়্যার লিমিটেড নামের একটি পোশাক কারখানায় কাজ করতেন।

জিএমপির উপকমিশনার জাকির হাসান জানান, সিটি করপোরেশনের মোগরখাল এলাকার ভাড়া বাসা থেকে খাবার বিরতির পর কারখানায় কাজে ফিরছিলেন ফারুক হোসেন। দুপুর দেড়টায় রাস্তা পারাপারকালে একটি বাস তাকে চাপা দেয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা ফারুককে মৃত ঘোষণা করেন।

শ্রমিক নিহতের খবরে তার সহকর্মী ও স্থানীয় জনতা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে শ্যামলী পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দ্রুত বাসের আগুন নেভায় এবং উত্তেজিত শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়।

শ্রমিক বিক্ষোভের কারণে প্রায় দেড় ঘণ্টা মহাসড়ক বন্ধ থাকার পর বেলা সাড়ে ৩টায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :