রাজধানীতে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২১, ১৪:১৬

কুমিল্লার ঘটনায় যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানীতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। দুর্গাপূজার প্রতিমা বিসর্জনের দিন যেনো কোনো অপ্রীতিকর অবস্থার সৃষ্টি না হয় সেজন্য রাজধানীতে টহল দিচ্ছে পুলিশ। তাদের পাশাপাশি প্রহরায় আছে র‌্যাব ও বিজিবিও। গাড়িতে করে সড়কে টহল দেওয়ার পাশাপাশি তারা বিভিন্ন মোড়েও অবস্থান নিয়েছেন।

এছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও আশপাশের এলাকাতেও কড়া পাহারায় আছেন আইনশৃঙ্খলা বাহিনী।

সরেজমিনে ঘুরে দেখা যায়, সকাল থেকে বায়তুল মোকাররমের উত্তর ও দক্ষিণ গেটে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এর বাইরে সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন ওই এলাকায়।

সম্প্রতি কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার অভিযোগে বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় অন্য সময়ের চেয়ে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

জুমার নামাজের আগে থেকেই বায়তুল মোকাররম উত্তর গেটে প্রবেশের মুখের পশ্চিম পাশে বিজিবি সদস্যদের উপস্থিতি দেখা গেছে। দক্ষিণ গেটে টহলে ও নিরাপত্তায় সতর্ক অবস্থায় দেখা গেছে র‌্যাব সদস্যদের। আর বাইতুল মোকাররমে মোতায়েন করা হয়েছে বিপুল পুলিশ। তবে প্রবেশের ক্ষেত্রে কোনো ধরনের কড়াকড়ি আরোপ করতে দেখা যায়নি।

বায়তুল মোকাররম ছাড়াও নাইটিংগেল, দৈনিক বাংলার মোড় ও পল্টন মোড়ে শুক্রবার বেলা বাড়ার সঙ্গে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়।

খিলগাঁও জোনের সহকারী কমিশনার (পেট্রোল) খন্দকার রেজাউল হাসান বলেন, ‘অন্যান্য সময়েও শুক্রবার এ এলাকায় নিরাপত্তা বেশি নেয়া হয়। তবে আজকে আমরা আরও বেশি সর্তক রয়েছি। আমাদের সঙ্গে র‌্যাব, বিজিবির সদস্যরাও রয়েছে। তারা এই এলাকায় টহল দিচ্ছে।

ঢাকাটাইমস/১৫অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :