ঢালিউডে প্রতিষ্ঠিত হতে চান যুক্তরাজ্যপ্রবাসী এ্যানি

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ২১:০৫ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০২১, ০৯:৪৩

এ প্রজন্মের চিত্রনায়িকা আদ্রিকা এ্যানি। বর্তমানে তিনি ব্যস্ত আছেন ‘মন যারে চায়’ সিনেমার কাজ নিয়ে। সেখানে তার সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়ক আসিফ নূর। এটি তার ক্যারিয়ারের তৃতীয় সিনেমা।

যুক্তরাজ্য প্রবাসী এ্যানির পথচলা শুরু লন্ডন থেকে। সেখানে মডেলিং হিসেবে পরিচিতি পান, এরপর অভিনয় করেন স্থানীয় কমিউনিটি চ্যানেলগুলোতে। সেই অভিনয়ের টানেই ছুটে আসেন নিজের মাতৃভূমি বাংলাদেশে।

২০১৯ সালে প্রথম সিনেমা ‘অন্ধকার পথ’ দিয়ে ঢালিউডে ক্যারিয়ার শুরু এ্যানির। সেখানে তিনি জুটি বাঁধেন আমান রেজার সঙ্গে। যদিও এখন পর্যন্ত সিনেমাটি মুক্তি পায়নি। ২০২০ সালের শেষে তিনি শুরু করেন দ্বিতীয় সিনেমা ‘প্ল্যানার’-এর কাজ। সেটি শেষ করে ব্যস্ত হয়ে উঠেন ‘মন যারে চায়’ নিয়ে।

বড় পর্দার পাশাপাছি ছোট পর্দাতেও কাজ করছেন এ্যানি। এখন পর্যন্ত বেশ কয়েকটি একক ও ধারাবাহিক নাটকে দেখা গেছে তাকে। যেগুলো দিয়ে প্রশংসা কুড়িয়েছেন তিনি। সামনে আরও কয়েকটি কাজ রয়েছে তার হাতে।

নিজের ক্যারিয়ার প্রসঙ্গে এ্যানি বলেন, ‘অভিনয়ের নেশাটা ছোট থেকেই। সেই টান থেকে একসময় দেশে আসার সিদ্ধান্ত নিই। এখানে সিনেমা দিয়ে শুরু করি এবং পাশাপাশি নাটকেও অভিনয় করছি।’

লন্ডনে নিজেকে অন্য পেশায় যুক্ত করতে পারতেন এ্যানি। কিন্তু বেছে নেন অভিনয়কে। এমনকি এর জন্য দেশে বছরে ৬ মাস থাকার সিদ্ধান্ত নেন। এই সবকিছুই অভিনয়কে ভালোবেসে। তাই এখানে নিজেকে প্রতিষ্ঠান করতে চান তিনি।

এই নায়িকা বলেন, ‘শিল্প তো অধ্যবসায়ের বিষয়। যা হুট করে হয় না। কিন্তু পরিশ্রমটা নিয়মিতই করতে হয়। বলা যায় সাধনা করা। তবে নিজের লক্ষ্যে পৌঁছাতে চাই। অনেক বড় কিছু হতে পারব কিনা জানি না। তবে দর্শক যেন আমাকে মনে রাখেন এমন কাজ করতে চাই।’

প্রসঙ্গত, ২০১৯ সালে আদ্রিকা এ্যানি ‘দ্য ব্রিটএশিয়ান বিউটি প্যাগেন্টস’ প্রতিযোগিতায় প্রথম রানার আপ হিসেবে নির্বাচিত হন।

ঢাকাটাইমস/১৭অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :