নির্বাচনে হতাহতের ঘটনা দুঃখজনক: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২১, ১৪:৩৯

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে প্রাণহানির ঘটনাকে দুঃখজনক বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে ওবায়দুল কাদের তার বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ৬০ থেকে ৭০ শতাংশ ভোটারের উপস্থিতিতে ‘স্বতস্ফূর্ত এবং উৎসবমুখর পরিবেশে’দ্বিতীয় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন স্থানে কিছু প্রাণহানির ঘটনা ঘটেছে। অনেকে আহত হয়েছেন। এ হতাহতের ঘটনা অত্যন্ত দুঃখজনক।’

সারাদেশে তৃণমূল পর্যায়ে নির্বাচনকে ঘিরে যে উৎসবমুখরতা তা ধরে রাখতে সবাইকে আরও সতর্ক থাকার আহবান জানান তিনি।

পরবর্তী ধাপের নির্বাচনে যেন অনাকাঙ্ক্ষিত কোনো পরিস্থিতির সৃষ্টি না হয় সেদিকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে নির্বাচনের অনুকূল পরিবেশ ধরে রাখতে নির্বাচন কমিশন ও আইনপ্রয়োগকারী সংস্থাসমূহকে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান কাদের।

ব্রিফিংয়ে বিএনপিকে নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের। শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে অন্ধসমালোচনা করা বিএনপির এখন প্রতিদিনের রাজনৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণ ও দেশের জন্য তারা কিছু করতে না পারলেও মিথ্যাচার আর অপপ্রচারের কাজটি সুনিপুণভাবে করে যাচ্ছেন।

সেতুমন্ত্রী বলেন, চূড়ান্ত বিচারে এসব অপপ্রচার বিএনপির বিরুদ্ধেই যাবে এবং যাচ্ছে, যা তারা এখনো বুঝতে পারছে না। এসব সত্য বিএনপি যত তাড়াতাড়ি বুঝতে পারবে ততই তাদের জন্য মঙ্গল।

ঢাকাটাইমস/১২নভেম্বর/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :