মাদারীপুরে বোমায় নিহতের মামলায় প্রধান আসামি নবনির্বাচিত মেম্বার

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০২১, ২২:০২

নির্বাচনী সহিংসতায় মাদারীপুরের কালকিনি উপজেলার চরদৌলত খান (সিডি খান) ইউনিয়নে পাল্টাপাল্টি বোমা বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন আলমগীর হোসেন প্যাদার মৃত্যুর ঘটনায় মামলা করে নিহতের পরিবার। এতে প্রধান আসামি করা হয়েছে নবনির্বাচিত ইউপি মেম্বার মন্নান মোল্লাকে।

বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসতিয়াক আসফাক রাসেল।

মঙ্গলবার রাতে কালকিনি থানায় মামলাটি করেন নিহতের স্ত্রী ফারহানা বেগম।

কালকিনি থানা সূত্রে জানা যায়, নির্বাচনী সহিংসতায় চিকিৎসাধীন ১৫ নভেম্বর সকালে ঢাকার একটি হাসপাতালে মারা যায় আলমগীর হোসেন প্যাদা। এ ঘটনায় তার স্ত্রী ফারহানা বেগম বাদী হয়ে কালকিনি থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় প্রধান আসামি করা হয় ৬ নং ওর্য়াডের নবনির্বাচিত ইউপি মেম্বার মন্নান মোল্লাকে। এছাড়া মামলায় আরো ৩৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়। তবে সংঘর্ষের দিন ১০ নভেম্বর ৮ জনকে আটক করে পুলিশ। সেখান থেকেও চারজনকে আসামি করা হয়। ফলে তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে পুলিশ দাবি করেন।

নিহতের পরিবার, আত্মীয়-স্বজন ও এলাকাবাসী জানান, গত ১০ নভেম্বর দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে সিডি খান ইউনিয়নে আওয়ামী লীগে মনোনীত চেয়ারম্যান প্রার্থী চান মিয়া শিকদার ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিলন মিয়ার কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দুই পক্ষই বোমা বিস্ফোরণ করে। এতে দুই পক্ষের অন্তত ৮ জন আহত হয়। আহতদের প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মোহাম্মদপুর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন সোমবার ভোরে চরদৌলত খান গ্রামের জয়নাল প্যাদার ছেলে আলমগীর হোসেন প্যাদা (৫৬) মারা যায়।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি ইসতিয়াক আসফাক রাসেল বলেন, ‘মঙ্গলবার রাতে নিহতের স্ত্রী বাদী হয়ে হত্যা মামলা করেন। আসামিরা পলাতক রয়েছে। তবে ১০ নভেম্বর যাদের আটক করা হয়েছিল, তাদের থেকে চারজন আসামি হওয়ায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে জোর চেষ্টা চলছে। ওই এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি মোকাবেলার জন্যে অতিরিক্ত পুলিশ মোতায়ন রাখা আছে।’

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :