চন্দনাইশের সাতবাড়ীয়া ইউপি নির্বাচন নিয়ে সংশয়

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২১, ১৬:১২

চন্দনাইশ উপজেলায় সীমানা নির্ধারণ ও ওয়ার্ড বিভাজন নিয়ে আইনি জঠিলতার কারণে নির্বাচন যোগ্য নয় এমন একটি ইউনিয়ন সাতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের তফসিলে নাম আসায় নির্বাচন হওয়ার সম্ভাবনা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

তফসিলে নাম থাকার পড়েও আগামী ৫ জানুয়ারী সাতবাড়ীয়া ইউনিয়নের নির্বাচন হচ্ছে না বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

জানা গেছে, গত ২০১৭ সালের ১১ মে পুরো দোহাজারী ইউনিয়ন এবং পার্শ্ববর্তী সাতবাড়িয়া ইউনিয়নের দুইটি ওয়ার্ড নিয়ে দোহাজারী পৌরসভা গঠনের ঘোষণা দেয় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

এর পর থেকে সাতবড়ীয়া ইউনিয়নের ওয়ার্ড বিভাজন ও সীমানা নির্ধারণ করা হয়নি। সীমানা নির্ধারণ নিয়ে ওমর ফারুক নামের এক ব্যক্তি উচ্চ আদালতে মামলা করেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মামলার জবাব দাখিল না করায় আইনি জঠিলতায় আটকে আছে দোহাজারী পৌরসভা ও সাতবাড়ীয়ার নির্বাচন।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মিনহাজুল ইসলামূ বলেন, নির্বাচন যোগ্য ইউপিগুলোর যে তালিকা কমিশনে পাঠিয়েছি সেখানে সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের নাম ছিল না। ঘোষিত তফসিলে সাতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের নাম থাকলে জেলা নির্বাচন অফিসে এবিষয়ে রিপোর্ট করব।

অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ কামরুল আলম বলেন, দোহাজারী পৌরসভার সাথে সাতবাড়িয়া ইউনিয়নের সীমানা সংক্রান্ত জটিলতা নিরসনের পর বিভিন্ন ওয়ার্ডের সীমানা নির্ধারণ চূড়ান্ত হলে তারপর নির্বাচন হবে।

মামলার বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম মোবাইল ফোন রিসিভ না করায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :