ক্যারিবিয়ান ঘূর্ণিতে অল্পতেই অলআউট লঙ্কানরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ১৫:৩৩

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে ভালো সূচনার পরও নিজেদের প্রথম ইনিংসে দুই উইন্ডিয়ান স্পিনার ভেরাসামি পারমাউল এবং জোমেল ওয়ারিকানের ঘূর্ণিতে মাত্র ২০৪ রানেই অলআউট হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। এখন নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ।

মাত্র ১ উইকেটে ১১৩ রান করে প্রথম দিন শেষ করা শ্রীলঙ্কার হয়ে দ্বিতীয় দিনের খেলায় আজ আবারও ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান পাথুম নিশানকা এবং ওসাদা ফার্নান্দো। ব্যক্তিগত ১৮ রানে ফেরেন ফার্নান্দো। আর নিশানকা আউট হয়েছে ৭৩ রানে।

এরপর ভেরাসামি পারমাউল এবং জোমেল ওয়ারিকানের ঘূর্ণিতে রীতিমতো কাঁপতে থাকেন লঙ্কান ব্যাটসম্যানরা। শেষ আটজন ব্যাটসম্যানের মধ্যে অ্যাঞ্জেলো ম্যাথিউসের ২৯, চারিথ আশালাঙ্কার ১০ এবং সুরঙ্গা লাকমালের ১২ রানের ইনিংসে ছাড়া বলার রান তুলতে পারেননি কেউই।

বাকি পাঁচজন ব্যাটসম্যানের সবার ব্যক্তিগত ইনিংস দশের আগেই থেমেছে। দিনেশ চান্দিমাল ২ রানে, ধনঞ্জয়া ডি সিলভা ২ রানে, রামেশ মেন্ডিস ৫ রানে এবং লাসিথ এম্বুলদেনিয়া ১ রানে আউট হন। আর শূন্যরানে অপরাজিত থাকেন প্রবীন জয়াবিক্রমা।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ১৩ ওভার বল করে ৩টি মেডেনসহ ৩৫ রানের খরচায় সর্বোচ্চ ৫টি উইকেট নেন পারমাউল। আর ১৮.৩ ওভারে ৫০ রানের করচায় ৪টি উইকেট পেয়েছেন ওয়ারিকান। এছাড়া একটি উইকেট নেন রোস্টন রেস।

জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ব্যক্তিগত ৪৪ রানে জয়াবিক্রমার বলে এলবিডব্লিউর শিকার হন ওপেনার জার্মেইন ব্ল্যাকউড। এখন ২২ রানে ক্রেইগ ব্র্যাথওয়েট এবং ১ রানে খেলছেন এনক্রমাহ বোনার।

(ঢাকাটাইমস,৩০নভেম্বর/এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :