নিসের কাছে থামলো মেসিদের জয়রথ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২১, ১৪:০১

ফেঞ্চ লিগ ওয়ানে জিতেই চলেছিলো বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। এবার ঘরের মাঠেই থামলো তাদের জয়রথ। পার্ক দেস প্রিন্সে অনুষ্ঠিত ম্যাচের নিসের বিপক্ষে গোলশূন্যতে ড্র করেছে মেসি-এমবাপ্পেরা। তবে ম্যাচটি ড্র হলেও শীর্ষস্থানেই থাকছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

ঘরের মাঠে পিএসজি অবশ্য দ্যুতি ছড়াতে পারেনি। এই ম্যাচে নিষ্প্রভ ছিলেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পেরা। কিন্তু পরপরও বল দখল এবং আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে স্বাগতিকরাই। পিএসজি গোলের উদ্দেশ্যে ২২টি শট নিয়ে মাত্র পাঁচটি লক্ষ্যে রাখতে পারে। অধিকাংশ সময় ঘর সামলাতে ব্যস্ত নিস মাত্র চারটি শট নিতে পারে; এর দুটি ছিল লক্ষ্যে।

পিএসজি ম্যাচে আধিপত্য বাড়িয়েছে ধীরে ধীরে, সময় যতই বেড়েছে আক্রমণের ধারও তত বেড়েছে। তাদের গোলের পথটা অবশ্য আগলে দাঁড়িয়েছিলেন মেসিরই স্বদেশি গোলরক্ষক ওয়াল্টার বেনিতেজ। ২৭ মিনিটে মেসির পাস থেকে এমবাপের শট ঠেকিয়ে দেন তিনি। এর কিছু পর মেসির শট রুখে দিলে পিএসজি প্রথমার্ধ শেষ করে গোল না করেই।

দ্বিতীয়ার্ধেও পাল্টেনি দৃশ্যপট। পিএসজি গোল পাওয়ার মতো দুটো সুযোগ সৃষ্টি করেছিল বিরতির ঠিক পরই। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আঞ্জেল ডি মারিয়ার শটটা পা বাড়িয়ে ঠেকিয়ে দেন বেনিতেজ। এরপর মেসির পাস থেকে নুনো মেন্দেজের শটটাও একই পরিণতি লাভ করে। শেষ পর্যন্ত খেলা হয় গোলশূন্যতেই।

পয়েন্ট হারালেও লিগ টেবিলের শীর্ষে তাদের অবস্থান সুসংহত। ১৬ ম্যাচে ১৩ জয় ও দুই ড্রয়ে পিএসজির পয়েন্ট ৪১। এক ম্যাচ কম খেলা মার্সেই ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে। ১৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে রেন তৃতীয় স্থানে এবং ২৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে নিস।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :