‘এশিয়া মহাদেশেও খালেদা জিয়ার চিকিৎসা নেই’

চট্টগ্রাম ব্যুরো
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ২২:১০

‘যে আইনে সাজা সাময়িক স্থগিত করা হয়েছে, সেই আইনেই বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য সরকার অনুমতি দিতে পারে বলে দাবি করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, বেগম খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। মেডিকেল টিম বলছে- ‘বেগম জিয়ার যে অসুস্থতা সেটার চিকিৎসা বাংলাদেশে করার কোনো সুযোগ নেই, এশিয়া মহাদেশেও করার সুযোগ নেই। তাই বেগম জিয়াকে অনতিবিলম্বে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দিতে হবে।’ কিন্তু এ ক্ষেত্রে সরকার বাধা হয়ে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য নানা শর্ত দিচ্ছেন। আমরা পরিষ্কারভাবে বলতে চাই, বেগম জিয়াকে বিদেশে নিতে আইনের কোনো বাধা নেই।

তিনি শনিবার বিকালে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের মাঠে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা ছাত্রদলের কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি আশরাফুল আলম ফকির লিংকন বলেন, আওয়ামী লীগের সবাই এখন ডাক্তার হয়ে গেছে। আওয়ামী লীগ নেতা, মন্ত্রী এমপিরা বলছেন- খালেদা জিয়া বিদেশে যাবেন, এটা আইনে নেই, প্রেসিডেন্টের কাছে আবেদন করেন। প্রেসিডেন্টের কাছে আবেদনের জন্য আওয়ামী লীগের কোনো নেতার কাছ পরামর্শ নিতে হবে না। আবেদন করবে কি করবে না- সেটা বিএনপির বিষয়। কারণ খালেদা জিয়া কোনো দোষ করেননি, তিনি দোষী নন। তাই আবেদনের প্রশ্নই আসে না।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী বলেন, বেগম জিয়া নাকি এতিমের কোটি কোটি টাকা মেরে খেয়েছেন, অথচ ওই দুই কোটি টাকা এখনো ব্যাংকে। সেই টাকা এখন বেড়ে আট কোটি টাকার বেশি হয়েছে। যদি ব্যাংক থেকে একটি টাকাও উত্তোলন না হয়ে থাকে, তাহলে তিনি কীভাবে এতিমের টাকা মেরে খেলেন? অর্থাৎ এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার। বক্তব্য দেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহীদুল আলম শহীদ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সভাপতি জাহিদুল আফসার জুয়েল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি খোরশেদ আলম, উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. মহসিন, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আসিফ চৌধুরী লিমন, সালাউদ্দিন সাহেদ, দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক কে এম আব্বাস, উত্তর জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তকিবুল হাসান চৌধুরী তকি, কাজী সেলিম উদ্দীন প্রমুখ।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :