মৃত্যু কমল দেড় হাজার, শনাক্ত দেড় লাখ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২১, ০৯:১৪
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা অনেকটা কমেছে। আগের দিনের তুলনায় গত এক দিনে মৃত্যু কমেছে দেড় হাজারের বেশি। আর শনাক্ত কমেছে প্রায় দেড় লাখ।

রবিবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ হাজার ৬৪১ জন। এতে মোট মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৬৪ হাজার ৪৮ জনে।নতুন করে করোনা শনাক্ত হয়েছে পাঁচ লাখ ২৫ হাজার ১১০ জনের। মোট শনাক্ত দাঁড়িয়ে ২৬ কোটি ৫৬ লাখ ৯৯ হাজার ৫২৪ জনে।

এর আগে শনিবার (৪ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল সাত হাজার ৩২৭ জন। শনাক্ত হয়েছিল ছয় লাখ ৮৮ হাজার ১১৪ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৭৪২ জন এবং মারা গেছেন ৪৯২ জন। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন এক হাজার ২১৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৯৭৪ জন।

জার্মানিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ২২২ জন। যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৮৪৮ জন এবং মারা গেছেন ১২৭ জন। ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২০৬ জন এবং মারা গেছেন ৪৩৬ জন।ব্রাজিলে মারা গেছেন ১৫২ জন এবং সংক্রমিত হয়েছেন আট হাজার ৮৩৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৫৮ জন, তুরস্কে ২২৮ জন, পোল্যান্ডে ৫০২ জন, ফিলিপাইনে ২৪৩ জন এবং ভিয়েতনামে ২০৩ জন, মেক্সিকোতে ১৮৮ জন মারা গেছেন।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :