শপথ নেয়ার আগে চেয়ারম্যানের মৃত্যু

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ২১:৩৮ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ২১:৩৫

শপথ নেয়ার আগে লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী ইউপির নবনির্বাচিত চেয়ারাম্যান মো. ইছমাইল হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। শুক্রবার রাত পৌনে ৮টার দিকে শহরের আধুনিক হাসপাতালে মারা যান এই জনপ্রতিনিধি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মাহাবুবুর রহমান। তিনি জানান, ইছমাইল হোসেন নিজ বাড়িতে দুপুরের খাবারের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন। পরে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। রাত পৌনে ৮টার দিকে হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। এদিকে তার মৃত্যুতে পরিবার, পরিজন ও দলীয় নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

গত ২৬ ডিসেম্বর চতুর্থ দফায় ইউপি নির্বাচনে সদর উপজেলার দিঘলী ইউনিয়ন পরিষদ থেকে ইছমাইল হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ মজিবুর রহমানকে প্রায় দুই হাজার ভোটে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন ইছমাইল হোসেন।

ইছমাইল পেয়েছেন চার হাজার ৯০০ ভোট। আর আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ মজিবুর রহমান পেয়েছেন দুই হাজার ৮৯৭ ভোট। ইছমাইল আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে তাকে বহিস্কারও করা হয়েছিল।

এর আগেও ২০১১ সালে এই ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ইছমাইল। পরে ২০১৫ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েও না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে মাঠে ছিলেন তিনি। তখন অল্প ভোটের ব্যবধানে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ মজিবুর রহমানের কাছে পরাজিত হন তিনি।

দিঘলী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শেখ মজিবুর রহমান ও মৃত ইছমাইল হোসেনের চাচাতো ভাই মাকছুদুর রহমান মামুন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, এটি বেদনাদায়ক। তিনি আমার সঙ্গে নির্বাচন করে বিজয়ী হয়েছেন। এখনও শপথ নেননি। এর আগে তিনি পৃথিবী ছেড়ে চলে গেলেন। এ মৃত্যু কোনভাবে মেনে নেওয়া যায় না।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :