কমলার খোসা দিয়ে তৈরি হচ্ছে ব্যাগ

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২২, ১০:৪৯

কমলা খেতে ভালোবাসেন অনেকেই। শীতবিলাসীদের আবার কমলা ছাড়া শীতকাল সম্পূর্ণ হয় না। কমলালেবু খাওয়ার পর খোসা ফেলে দেন প্রায় সকলেই। কেউ কেউ যদিও তা রূপচর্চায় কাজে লাগান। কিন্তু জানেন কি, কমলালেবুর খোসা দিয়ে ব্যাগও তৈরি হয়। ভ্রূ কুচকাচ্ছেন নিশ্চয়ই। ভাবছেন এ-ও সম্ভব। আপনি বিশ্বাস করুন, আর না এমন কাজই করে দেখালেন জর্ডনের ফুড আর্টিস্ট ওমর সরতাওয়াই।

ঠিক কীভাবে অসম্ভবকে সম্ভব করলেন ওমর? প্রথমে বাজার থেকে কমলা কিনে আনেন তিনি। তারপর সেগুলো থেকে যতটা সম্ভব রস বের করে নেওয়া হয়। আস্তে আস্তে খোসা ছাড়িয়ে নেওয়া হয়। এবার যান্ত্রিক উপায়ে খোসাগুলো সোজা করা হয়। তারপর সেগুলো দিয়ে তৈরি হয় ব্যাগ।

চিরকালই অন্য রকমের কাজ করতে চান ওমর। আর সেই ভাবনা থেকেই পরিবেশবান্ধব এই ব্যাগ তৈরির সিদ্ধান্ত। প্রায় এক বছরের চেষ্টায় তার পরিকল্পনা বাস্তবে পরিণত হয়। ইনস্টাগ্রামে ভিডিও শেয়ার করে সাফল্যের কথা শেয়ার করেন তিনি।

তার শেয়ার করা ভিডিও ভাইরাল হয়েছে নিমেষেই। নেটিজেনরাও বেজায় খুশি। এমন কাজের প্রশংসা করেন প্রায় সকলেই। ব্যাগটি কোথায় কিনতে পাওয়া যায়, কেউ কেউ আবার সেই প্রশ্নও করে বসেন। জবাব এখনও পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :