নিউইয়র্কে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ ৬ মে, থাকবে স্কর্পিয়ন্স ও চিরকুট

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২২, ২২:১১

১৯৭১ সালের ১ আগস্ট যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের মেডিসন স্কয়ার গার্ডেন রবিশঙ্কর-জর্জ হ্যারিসনের মতো শিল্পীদের কণ্ঠে গর্জে উঠেছিলো নিরীহ নিরস্ত্র বাঙালির ওপর পাক বাহিনীর নির্মম হত্যাযজ্ঞের খবর নিয়ে গান। সেদিন অনুষ্ঠিত হয়েছিল ‘বাংলাদেশ কনসার্ট’। সেখানে বিশ্ববাসীকে জানানো হয়েছিল বাঙালিদের ওপর পাকিস্তানিদের হামলার খবর।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সেই একইস্থানে আগামী ৬ মে অেনুষ্ঠিত হবে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’। এই কনসার্টে যোগ দিচ্ছে বিশ্ববিখ্যাত জার্মান রক ব্যান্ড স্কর্পিয়ন্স ও বাংলাদেশের চিরকুট।

আগামী ৪ এপ্রিল থেকে অনলাইনে টিকেট মাস্টার ডটকমে মিলবে কনসার্টের টিকিট।

শনিবার (২ এপ্রিল) রাজধানীর বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

পলক বলেন, এই কনসার্ট থেকে পাওয়া অর্থ দিয়ে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি ইউএনডিপির মাধ্যমে উন্নয়নশীল দেশের শিশুদের সাইবার সিকিউরিটি সম্পর্কে সচেতনতার জন্য ব্যয় করা হবে। এছাড়া ইউএনডিপির সঙ্গে যৌথভাবে বঙ্গবন্ধুর নামে ইন্টারন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যাওয়ার্ড দেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা কৃতজ্ঞ জাতি। বিশ্বের কাছে বিজয়ী জাতি। সম্ভাবনাময়ী যোদ্ধা জাতি। এবার আমরা সংগীতের ভাষায় আমরা আমাদের বিজয় বার্তা তুলে ধরব। কেন না, শব্দ ব্যর্থ হলেও সংগীত সফল হয়।

আইসিটি প্রতিমন্ত্রী আরো বলেন, তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশ এখন পরিপূর্ণ ঝুড়িতে পরিণত হয়েছে। অর্ধশতাব্দী আগে রবিশঙ্কর-হ্যারিসন ও ইউনিসেফ আমাদের জন্য যে ত্যাগ করেছে, তাদের সেই অবদানকে স্বীকার করে সারা বিশ্বের এই সময়ের যে সঙ্কট ও সমস্যা সেগুলোকে মোকাবেলা করে আমরা বাংলাদেশ থেকে দেখাতে চাই।

পলক আরো জানান, গত পাঁচ বছরে দেশের আইসিটি খাতে বিনিয়োগ এসেছে ৫০০ মিলিয়ন ডলার। দেশে ২৫০০ স্টার্টআপ কাজ করছে। বাংলাদেশ বিশ্বের ৮০টি দেশে সফটওয়্যার রফতানি করছে।

সংবাদ সম্মেলনে হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচলক বিকর্ণ কুমার ঘোষেরসহ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সরদার মো. আসাদুজ্জামান, সিটিব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মুহাম্মাদ মারুফ ও আইসিটি বিভাগের রুটিন দায়িত্ব প্রাপ্ত অতিরিক্ত সচিব সচিব খায়রুল আমিন।

গত বছরের অক্টোবরে এ কনসার্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিতে ২০২১ সালের ১৯ ডিসেম্বর গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট আয়োজনের দিন নির্ধারণ করা হয়। তবে করোনা মহামারির কারণে তা স্থগিত করা হয়। এখন পরিস্থিতি কিছুটা ভালো হওয়ার এ কনাসার্ট আয়োজিত হচ্ছে।

কনসার্টে সংগীত পরিবেশনের পাশাপাশি ডিজিটাল বাংলাদেশের উন্নয়নের চিত্র দর্শকের সামনে প্রদর্শন করা হবে।

ঢাকাটাইমস/০২মার্চ/এমএইচ/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

স্বস্তি নেই মাছ-মাংসে, ফের বাড়ছে আলু-পেঁয়াজের দাম 

ট্রেনে ঈদযাত্রা: ৮ এপ্রিলের টিকিট বিক্রি শুরু

ঢাকায় কর দিয়ে ২৬৮০ বিয়ে 

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

এই বিভাগের সব খবর

শিরোনাম :