পাবনায় তিন ব্যবসায়ীর গোডাউনে মিলল ৭৮ হাজার লিটার তেল

নিজস্ব প্রতিবেদক, পাবনা
| আপডেট : ১১ মে ২০২২, ২২:৩০ | প্রকাশিত : ১১ মে ২০২২, ২২:২৭

পাবনার কাশিনাথপুর বাজারে ডিবি পুলিশের অভিযানে তিন ব্যবাসায়ীর গোডাউনে অবৈধভাবে মজুদ করে রাখা ৭৮ হাজার লিটার তেল উদ্ধার করা হয়েছে। এ সময় তাদের চার লাখ ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

অর্থদণ্ডপ্রাপ্ত ব্যবসায়ীরা হলেন, সুনীল সাহা ওরফে ব্যাংক সুনীল, লক্ষণ সাহা ও আবুল খায়ের। বুধবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

পাবনা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, বেড়া ও সাঁথিয়া উপজেলার মিলনস্থল কাশিনাথপুর বাজারে অসাধু কিছু ব্যবসায়ী বিপুল পরিমাণ সোয়াবিন তেল মুনাফা লাভের আশায় অবৈধভাবে মজুত করে স্থানীয় বাজারে কৃত্রিম সংকট তৈরি করছে- এমন সংবাদে অভিযান চালায় পাবনা ডিবি পুলিশের একটি দল। অভিযানে ব্যবসায়ী সুনীল সাহা ওরফে ব্যাংক সুনীল ও লক্ষণ সাহার গোডাউনে ৪৫ হাজার ২০০ লিটার এবং মীর স্টোরের মালিক আবুল খায়েরের গোডাউন থেকে ৩২ হাজার ৮০০ লিটার সোয়াবিন, পামওয়েল ও সুপার ওয়েল উদ্ধার করা হয়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্টেট হিসেবে ব্যবসায়ীদের মোট ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেন বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলী ও সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরুজ্জামান। এ সময় স্থানীয় থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সবুর আলী বলেন, কাশিনাথপুর বাজারের বেড়া উপজেলা অংশে ব্যবসায়ী সুনীল সাহা ও লক্ষণ সাহার গোডাউন থেকে মোট ২২৬ ড্রাম তেল উদ্ধার করা হয়। এক ড্রামে আনুমানিক ২০০ লিটার তেল থাকে। সে হিসেবে এই দুইজনের গোডাউন থেকে উদ্ধারকৃত মোট তেলের পরিমাণ ৪৫ হাজার ২০০ লিটার। পরে তাদের সাড়ে তিন লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরুজ্জামান বলেন, কাশিনাথপুর বাজারের সাঁথিয়া উপজেলা অংশে ব্যবসায়ী মীর স্টোরের মালিক মীর আবুল খায়েরের গোডাউন থেকে ১৬৪ ড্রাম তেল উদ্ধার করা হয়। সে হিসেবে উদ্ধারকৃত তেলের পরিমাণ ৩২ হাজার ৮০০ লিটার। পরে তার কাছ থেকে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উদ্ধারকৃত ৭৮ হাজার লিটার তেল ওই তিন ব্যবসায়ীকে তিনদিনের মধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও থানা পুলিশের তত্ত্বাবধানে সরকার নির্ধারিত মূল্যে বিক্রির নির্দেশ দেয়া হয়।

(ঢাকাটাইমস/১১মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :