কষ্টার্জিত জয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল লিভারপুল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২২, ১২:২৫

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলা। শিরোপার লড়াইয়ে এখনও টিকে আছে দুইটি ক্লাব। মঙ্গলবার রাতেই হয়তো এই দৌঁড় থেকে ছিটকে যেতো লিভারপুল। তবে সাউদাম্পটনের বিপক্ষে এক গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-১ গোলের কষ্টার্জিত জয় পেয়েছেন জার্গের ক্লপের শিষ্যরা। তাতেই শিরোপার আশা বাঁচিয়ে রাখল লিভারপুল।

এ জয়ের ফলে ৩৭ ম্যাচ শেষে ৮৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থান করছে অলরেডরা। সমান ম্যাচে তাদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থাকা ম্যানচেস্টার সিটি পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে।

ফলে শিরোপা জিততে হলে লিভারপুলের শেষ ম্যাচে শুধু জিতলেই হবে না, সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে সিটির ম্যাচের দিকেও। এই মৌসুমের বিদায়ী ম্যাচে অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামবে পেপ গার্দিওলা বাহিনী। সে ম্যাচে জিততে লিভারপুলের পক্ষে সিটিকে পেছনে ফেলা আর সম্ভব হবে না। তবে সিটি হারলে কিংবা ড্র করলে ক্লপের শিষ্যরা শেষ জেতার মাধ্যমে শিরোপা নিজেদের করতে পারবে।

মঙ্গলবার রাতে সাউদাম্পটনের মাঠে অনুষ্ঠিত ম্যাচে বল দখল এবং আক্রমণে একচ্ছত্র আধিপত্য ছিল লিভারপুলের। কিন্তু ১৩তম মিনিটের মাথায় পিছিয়ে পড়েছিল লিভারপুল। বক্সের বাঁ দিক থেকে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে দেন সাউদাম্পটনের নাথান রেডমন্ড।

তবে ২৭ মিনিটে দিয়োগো জোতার পাস ধরে দারুণ এক শটে লিভারপুলকে সমতায় নিয়ে আসেন দলটির জাপানিজ ফরোয়ার্ড তাকুমি মিনামিনো। আর দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে মাথা ছুঁইয়ে লিভারপুলের জয়সূচক গোলটি করেন দলটির ক্যামেরুনিয়ান ডিফেন্ডার জোয়েল মাতিপ।

(ঢাকাটাইমস/১৮মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :