আসামের বন্যার্তদের বড় আর্থিক অনুদান আমির খানের

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২২, ১২:৩২

বাংলাদেশের সিলেট-সুনামগঞ্জের মতো ভয়াবহ বন্যায় বিপর্যন্ত ভারতের আসাম রাজ্যও। এই বন্যা প্রাণ কেড়েছে বহু মানুষের। ঘরবাড়ি ছাড়া হয়েছেন লক্ষ্যাধিক মানুষ। নষ্ট হয়েছে ১ লাখ ৮৭০ হেক্টর জমির ফসল। এই অবস্থায় ইতোমধ্যে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন অর্জুন কাপুর ও রোহিত শেঠির মতো বলিউড তারকারা। সেই তালিকায় যুক্ত হলেন ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খানও।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর বলছে, আসামের বন্যার্তদের জন্য ২৫ লাখ রুপি আর্থিক অনুদান দিয়েছেন ‘রাজা হিন্দুস্তানি’ খ্যাত এই তারকা। যা বাংলাদেশি টাকায় সাড়ে ২৯ লাখ টাকার সমান। আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা সোশ্যাল মিডিয়ায় নিজে এ খবর প্রকাশ করেছেন। বড় অংকের আর্থিক অনুদান দেওয়ার জন্য তিনি আমির খানের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন।

এদিকে, গেল শনিবার থেকে আসামের বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। বৃষ্টিও কিছুটা কমেছে। তবে শিলচরের একাংশে এখনও পানি জমে আছে। অন্যদিকে, বারাক নদীর পানি লখিপুর অন্নপূর্ণা ঘাট এলাকায় বিপদসীমার উপর দিয়ে বইছে। বাংলাদেশে বন্যার জেরে পানির স্তর অত্যন্ত ধীরে কমছে।

এই মুহূর্তে সবচেয়ে খারাপ অবস্থা বারাক ভ্যালি এলাকার। সেখানকার রাস্তা, রেললাইনে নেমেছে ভয়ংকর ধস। অন্য এলাকার সঙ্গে কার্যত বিচ্ছিন্ন এই এলাকা। সম্প্রতি কাছাড় জেলার শিলচর এলাকার পরিস্থিতি খতিয়ে দেখেন আসামের মুখ্যমন্ত্রী। শিলচরের রাস্তা প্রায় নদীর আকার ধারণ করেছে। কিছুদিন আগে নওগাঁও এলাকা ঘুরে দেখেন তিনি।

শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী বিশ্ব শর্মা বেশ কয়েকটি ত্রাণ শিবিরে নিজে গিয়ে পরিদর্শন করে আসেন। ব্রহ্মপুত্র নদের পানি অনেক জায়গায় বইছে বিপদসীমার ওপর দিয়ে। ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য সেনাবাহিনীর পাশাপাশি নামানো হয়েছে ন্যাশনাল ডিজেস্টার রেসপন্স ফোর্স এবং স্টেট ডিজেস্টার রেসপন্স ফোর্সও।

(ঢাকাটাইমস/২৮ জুন/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :