মৌলভীবাজারে আইজিপির দেওয়া ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
| আপডেট : ৩০ জুন ২০২২, ১২:০৮ | প্রকাশিত : ৩০ জুন ২০২২, ১১:৫৪

মৌলভীবাজারে বন্যা কবলিত মানুষের জন্য পুলিশের আইজি ড. বেনজির আহমদের পাঠানো ত্রাণ বিতরণ করেছেন সিলেট রেঞ্জের উপ-মহাপরিদর্শক(ডিআইজি) মফিজ উদ্দিন আহমেদ পিপিএম।

এসময় পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপিস্থিত ছিলেন।

বুধবার দুপুরে প্রথমে কুলাউড়া উপজেলার বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে কুলাউড়া থানার উত্তর বাজার এলাকার বন্যা দুর্গত ১৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন ডিআইজি। পরে জুড়ী উপজেলার বেলাগাঁও ও নোয়াগাঁও উচ্চ বিদ্যালয়ে আশ্রিত ১৫০টি পরিবার এবং বিকেল ৩টায় বড়লেখা উপজেলার শ্রীরামপুর গ্রামের ৩৫০টি বন্যাদুর্গত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

বিতরণকৃত সামগ্রীর মধ্যে ছিল চিড়া, বিস্কুট, চিনি, দুধ, মোমবাতি, খাওয়ার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ওষুধ, দিয়াশলাই ও খাবার।

বুধবার দিনব্যাপী জেলার বন্যা কবলিত বিভিন্ন এলাকা ও আশ্রয়কেন্দ্র পরিদর্শন করে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণকালে ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ বলেন, ‘বাংলাদেশ পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি যেকোনো দুর্যোগ দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ায়। এরই ধারাবাহিকতায় এবারের ভয়াবহ বন্যায় পুলিশের পক্ষ থেকে বন্যা দুর্গত সিলেট বিভাগের বিভিন্ন এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।’

উল্লেখ্য, বন্যা মোকাবিলায় মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষে থেকে ইতিপূর্বে ৪৫০০ প্যাকেট ত্রাণ সামগ্রী, ৭৯০০ প্যাকেট শুকনো খাবার, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাওয়ার স্যালাইনসহ প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা হয়েছে।

এছাড়াও বিভিন্ন সময় বন্যা দুর্গত এলাকায় ১০ হাজার মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

মৌলভীবাজার জেলা পুলিশ বন্যা কবলিত এলাকার আইনশৃঙ্খলা ও পানিবন্দি অসহায় মানুষের জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে। জেলার বন্যার্তদের উদ্ধার ও সহায়তার জন্য বন্যা মনিটরিং সেলসহ প্রতিটি থানায় ‘কুইক রেসপন্স টিম’ গঠন করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩০জুন/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :